সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ক্যামেরুনের রাজধানীতে ভূমিধস নিহত ১৪ – গ্রামীন নিউজ২৪ এসএসসির ফলাফল জানবেন যে ভাবে – গ্রামীন নিউজ২৪ প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল বিকালে – গ্রামীন নিউজ২৪ দ্বিতীয় ম্যাচে ড্র করলো জার্মানি – গ্রামীন নিউজ২৪ বেলজিয়ামে দাঙ্গা – গ্রামীন নিউজ২৪ দেশের ব্যাংক খাতের বর্তমান পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর- গ্রামীন নিউজ২৪ কাল প্রকাশিত হবে এসএসসি’র ফলাফল – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ ফুটপাতে বসে কালাই রুটি খেলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বিএনপির সঙ্গে জোটে যাওয়ার প্রশ্নই আসে না রওশন এরশাদ- গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

আগামী নভেম্বরে হতে পারে বিসিবি’র নির্বাচন – গ্রামীন নিউজ২৪

খেলাধুলা ডেস্কঃ / ১৭০৯ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:১৯ অপরাহ্ণ
  • Print
  • বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের ২০২১ সালের নির্বাচন নভেম্বরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে।

    চলতি  মাসে শেষ হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনের দ্বিতীয় মেয়াদ। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষ হবার ৪৫ কার্য দিবসের মধ্যে নির্বাচন হতে হবে।
    তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করতে চায় বিসিবি। ১৭ অক্টোবর  শুরু হবে টি টোয়েন্টি  বিশ্বকাপ । যে কারণে  অক্টোবরের প্রথম সপ্তাহে নির্বাচন করতে চায় বোর্ড।

    বোর্ডের পরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ বৃহস্পতিবার বলেন, ‘আশা করছি  আগামী মাসের প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই চেষ্টা করা হচ্ছে। যেহেতু অনেকেই  বিশ্বকাপের ম্যাচ দেখতে যাবে, তাই এর আগেই  নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।’

    গত বোর্ড সভায়, বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচন ২০২১ পরিচালনার জন্য পাঁচ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিশনের নেতৃত্বে আছেন  ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)এর  সাবেক  সভাপতি এম ফরহাদ হুসাইন, এফসিএ।
    অন্য চার নির্বাচন কমিশনার হলেন- সাবেক যুগ্ম সচিব  ওমর ফারুক, এনডিসি, বিসিবির আইন উপদেষ্টা ব্যারিস্টার মুদ্দাসির হোসেন, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

    আগামী সপ্তাহ থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করবে নির্বাচন কমিশন। নিজেদের মধ্যে আলোচনার পর নির্বাচনের তারিখ চূড়ান্ত করবে তারা। এরপর তারা নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। পর্যায়ক্রমে  ভোটার তালিকাও চূড়ান্ত করা হবে।

    বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘নির্বাচন কমিশন খুব শীঘ্রই আলোচনায় বসবে, তারপর তারিখ নির্ধারন করা হবে।’

    সরকারী  মনোনয়ন পেয়ে ২০১২ সালের অক্টোবরে বিসিবির সভাপতির দায়িত্ব গ্রহণ করেন  নাজমুল হাসান পাপন। ২০১৩ সালের নির্বাচনে বিসিবির প্রথম নির্বাচিত সভাপতি হন তিনি। ২০১৭ সালের নির্বাচনে বিনা প্রতিন্দ্বন্দিতায় আবারও বোর্ডের সভাপতি হন পাপন। তার নেতৃত্বাধীন কমিটির মেয়াদ সেপ্টেম্বরে শেষ হচ্ছে।

    সাহিম/বা.বি

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর