সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ প্রতিমন্ত্রী পলকের শ্যালককে আওয়ামী লীগের শোকজ – গ্রামীন নিউজ২৪ কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর – গ্রামীন নিউজ২৪ বোতল সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭ কাল থেকে কার্যকর – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়া মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সুনামগঞ্জে বাস-সিএনজি সংঘর্ষে জনপ্রিয় সংগীত শিল্পী নিহত – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটের হাতীবান্ধায় ছাত্রলীগ নেতাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১১ জন নিহত – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

রাজশাহীতে আবারও এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ – গ্রামীন নিউজ২৪

মোঃ মানিক হোসেন, স্টাফ রিপোর্টারঃ / ৯৭৮ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ২৩ জুন, ২০২১, ২:৫৮ অপরাহ্ণ
  • Print
  • করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলেছে রাজশাহীতে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রাজশাহীর মানুষের কথা মাথায় রেখে জেলা প্রশাসকের কার্যালয়ে আজ বুধবার বেলা ৩ টায় ঘোষণা করা হয়। আগামী ৩০ তারিখ মধ্যরাত পর্যন্ত বাড়ল কঠোর বিধিনিষেধ।

    করােনা ভাইরাসজনিত রােগ (কোভিড-১৯) এর বিস্তার রােধকল্পে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধিনিষেধ আরােপ করা হয়।
    করােনা ভাইরাস জনিত রােগ (কোভিড-১৯) সংক্রমণের ফলে সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় আগামী ২৫.০৬.২০২১ খ্রি. তারিখ রাত ১২.০১ টা হতে ৩০.০৬.২০২১ তারিখ রাত ১২.০০ টা পর্যন্ত রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় নিম্নোক্তভাবেবিধি নিষেধ আরােপ করা হয়েছে।

    রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে একদিনে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১১ জন পুরুষ ও পাঁচজন নারী।

    এদের মধ্যে আটজনের করোনাভাইরাস পজিটিভ ছিল, বাকিরা ভাইরাসের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

    তিনি বলেন, মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান।

    মৃতদের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাগঞ্জের তিনজন, নাটোরের দুইজন, নওগাঁর দুইজন ও ঝিনাইদহের একজন।

    এদের মধ্যে তিনজন মারা যান আইসিইউতে। মৃতদের মধ্যে আটজনের বয়স ৬১ বছরের উপরে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ৩১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন।

    নতুনদের নিয়ে এ মাসে (১ জুন সকাল ৬টা থেকে ২৩ জুন সকাল ৬টা পর্যন্ত) রাজশাহী মেডেকেলের করোনা ইউনিটে মারা গেলেন ২৪৫ জন।

    এর আগে সবচেয়ে বেশী মারা যান গত ৪ জুন ১৬ জন এবং সবচেয়ে কম ১২ জুন, চারজন।

    শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬০ জন। এর মধ্যে রাজশাহীর ৪৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়, নাটোরের দুই, নওগাঁর পাঁচ, পাবনার দুই ও ঝিনাইদহের একজন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪২ জন।

    তিনি বলেন, হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সুবিধাসহ ৪৮ শয্যার আরও একটি ওয়ার্ড মঙ্গলবার চালু করা হয়েছে। এ নিয়ে হাসপাতালের করোনা ইউনিটে শয্যা সংখ্যা দাঁড়িয়েছে ৩৫৭টি।

    বুধবার সকাল ৬টা পর্যন্ত ৩৫৭ শয্যার বিপরীতে মোট চিকিৎসাধীন রোগী আছেন ৪১০ জন। বাকিদের মেঝে ও বারান্দায় রাখার ব্যবস্থা করা হয়েছে।

    করোনা ইউনিটে চিকিৎসাধীন ৪১০ জন রোগীর মধ্যে রাজশাহীর ২৭৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬০ জন, নাটোরের ২৬ জন, নওগাঁর ৩৪ জন, পাবনার নয়জন, কুষ্টিয়ার তিনজন এবং চুয়াডাঙ্গার দুইজন রয়েছেন। আইউসিইউতে ভর্তি আছেন ২০ জন।

    রাজশাহীতে করোনা নির্দেশনায় বলা হয়েছে,সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে ঔষধ, কাঁচাবাজার, চিকিৎসা সেবা, মৃতদেহদাফন /সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান এর আওতা বহির্ভূত থাকবে। বিধি নিষেধ চলাকালীন বাস, ট্রেনসহ কোন প্রকার যানবাহন রাজশাহী মহানগরে প্রবেশ করতে এবং রাজশাহী মহানগর হতে বাইরে যেতে পারবে না। তবে আমসহ অন্যান্য কৃষিপণ্য/খাদ্যসামগ্রীবাহী পরিবহণ, রােগী পরিবহণকারী অ্যাম্বুলেন্স এবং জরুরী সেবাদানকারী পরিবহণ এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে । জনসমাবেশ হয় এ ধরণের সামাজিক (বিবাহােত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠানসহ সকল ধরণের গণজমায়েত বন্ধ থাকবে । সকল পর্যটনস্থল, রিসাের্ট, কমিউনিটি সেন্টার ও বিনােদন কেন্দ্র বন্ধ থাকবে ।

    সাংবাদিক/সংবাদকর্মীগণ পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে এ আদেশের আওতা বহির্ভূত থাকবেন ।

    উপরােক্ত বিধি নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর