সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
এমপি আনার হত্যা: ৮ দিনের রিমান্ডে আওয়ামী লীগ নেতা মিন্টু – গ্রামীন নিউজ২৪ চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস – গ্রামীন নিউজ২৪ রামগড়ে কৃষি গবেষণা কেন্দ্রে শ্রমিক খুন – গ্রামীন নিউজ২৪ যাবজ্জীবন সাজা হতে পারে ড. ইউনূসের: দুদক পিপি – গ্রামীন নিউজ২৪ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি: সংসদে প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁও বিমানবন্দর পুন: চালু ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ ব্যবসায়ীর হাত থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগ দুই পুলিশ সদস্য প্রত্যাহার – গ্রামীন নিউজ২৪ নড়াইলে অপহরণের পর হত্যা: তিন জনের মৃত্যুদণ্ড – গ্রামীন নিউজ২৪ কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত ৪১ – গ্রামীন নিউজ২৪ নতুন সেনাপ্রধান হলেন ওয়াকার-উজ-জামান – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ঘূর্ণিঝড় রেমাল: চট্টগ্রাম বন্দরের সব কাজ বন্ধ, ওঠা-নামা হচ্ছে না ফ্লাইটও – গ্রামীন নিউজ২৪

চট্টগ্রাম প্রতিনিধিঃ / ৮৬৮ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৬ মে, ২০২৪, ৩:৫৭ অপরাহ্ণ
  • Print
  • চট্টগ্রামে ঘূর্ণিঝড় রেমালের তেমন কোন প্রভাব না থাকলেও ৯নং মহাবিপদ সংকেতের কারণে চট্টগ্রাম বন্দরের সব ধরণের অপারেশনাল কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। বন্দর জেটিতে নোঙ্গর করা জাজাজগুলোকে নিরাপদ অবস্থান বহিনোঙ্গরে পাঠিয়ে দেয়া হচ্ছে। সম্ভাব্য ক্ষয়ক্ষতির আশংকায় ব্যাপক প্রস্তুতি নেয়ার পাশাপাশি নিজস্ব সতর্ক ব্যাবস্থা অ্যালার্ট থ্রি জারি করা হয়েছে।

     

    গ্রামীন নিউজ২৪ এর সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

     

     

    এদিকে ঘূর্ণিঝড়ের কারণে দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চট্টগ্রাম আন্তর্জাতিক বিমান বন্দরে সব ধরণের ফ্লাইট ওঠা-নামা বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম উদ্দিন।

     

     

    ঘূর্ণিঝড় রেমালের কারণে রবিবার (২৬ মে) সকালে বন্দর ভবনে জরুরি বোর্ড সভা অনুষ্ঠিত হয়। এই সভায় বন্দরের কার্যক্রম বন্ধ রাখা ছাড়াও বেশকটি সিদ্ধান্ত নেয়া হয়। এসব সিদ্ধান্তের মধ্যে রয়েছে বন্দর চ্যানেলে অবস্থান করা সব ধরনের লাইটার জাহাজকে শাহ আমানত সেতুর দিকে নিয়ে যাওয়া, জেটিতে অবস্থান করা বড় জাহাজগুলোকে পরবর্তী জোয়ারে ও বহি:নোঙ্গোরে থাকা মাদার ভেসেলগুলোকে কুতুবদিয়ার গভীর সাগরে ডবল ইঞ্জিন চালু করে একটি থেকে আরেকটি নিরাপদ দূরত্ব বজায় রেখে সতর্কতার সাথে অবস্থান করতে বলা ।

     

     

    জেটিতে ক্রেনসহ সব হ্যান্ডলিং ইকুইপমেন্ট প্যাক করার পাশাপাশি সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় তিনটি কন্ট্রোলরুম খুলেছে বন্দর কর্তৃপক্ষ। বন্দর থেকে ডেলিভারি কার্যক্রমও ক্রমান্বয়ে বন্ধ করা হচ্ছে। আবহাওয়া অধিদফতরের সতর্ক সংকেতের ভিত্তিতে বন্দর কর্তৃপক্ষ বন্দর চ্যানেল, জাহাজ, জেটি, ইয়ার্ড, শেড, হ্যান্ডলিং ইকুইপমেন্ট নিরাপদ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা কথা জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর