সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঘোড়াঘাটে আবারও জমি সংক্রান্ত জেরে ‘খুন’ – গ্রামীন নিউজ২৪ মানিকগঞ্জে বাসের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে আমরাই কিংবদন্তী’র পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ – গ্রামীন নিউজ২৪ অভয়নগরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে গৃহবধূর আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ ফুলছড়িতে বালু বোঝাই ডামট্রাক জব্দ ও ৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা – গ্রামীন নিউজ২৪ ১২ দলীয় জোটের নতুন কর্মসূচী ঘোষনা – গ্রামীন নিউজ২৪ মিয়ানমারের সাগাইং ও মালাউইসহ ৩৭টি শহরে সামরিক আইন জারি – গ্রামীন নিউজ২৪ রাজশাহীতে বাসাবাড়ি নির্মাণে মা মেয়ে ও জামাইয়ের বাঁধা – গ্রামীন নিউজ২৪ ভারতের প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’ সুন্দরবনে – গ্রামীন নিউজ২৪ অসুস্থ সংগীতশিল্পী নচিকেতা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

৩০ সেপ্টেম্বরের মধ্যে হল খোলার দাবি রাবি শিক্ষার্থীদের – গ্রামীন নিউজ২৪

আসিক আদনান, রাবি প্রতিনিধিঃ / ৯১৯ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:৪১ অপরাহ্ণ
  • Print
  • তীব্র আবাসন সংকট ও ভর্তি পরীক্ষা উপলক্ষে ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ক্যাম্পাস খোলার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

    তিন দফা দাবিতে রবিবার সকাল ১১ টায় কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে মানববন্ধন ও পরে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

    মানববন্ধনে তারা বিভিন্ন ফেস্টুন লিখে দাবি জানান, ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবাসিক হল খোলা চাই ,
    হল বন্ধ রেখে ভর্তি পরীক্ষা কেন, প্রশাসন জবাব চাই, আর কোন দাবি না হল ক্যাম্পাস খোলা চাই।

    ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মহব্বত হোসেন মিলনের সঞ্চালনায়, চারুকলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শাকিলা বলেন, হল ক্যাম্পাস না খুলেই পরীক্ষার তারিখ দিয়ে যাচ্ছে। যার ফলে শিক্ষার্থীরা আশেপাশের মেসগুলোতে গাদাগাদি করে অবস্থান করছে। প্রশাসনিক কার্যক্রমসহ সবকিছুই স্বাভাবিক ভাবে চললেও উদ্দেশ্য প্রণোদিতভাবে হল ক্যাম্পাস খুলছে না। এছাড়া প্রথম বর্ষের এতগুলো ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকরা থাকবে কোথায় এটা নিয়ে কারো কোনো চিন্তা নাই। অন্যদিকে রাজশাহীতে পর্যাপ্ত আবাসিক হোটেল নেই যে তারা সেখানে থাকবে।

    মানববন্ধনে ফলিত গনিত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রেজাউল করিম বলেন, আমারা মেসে সিট পাচ্ছি না এক রুমে গাদাগাদি করে থাকছি এমন পরিস্থিতিতে হল খুলে দেওয়া অতীব জরুরি।

    ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ রিফাত তিনি বলে, আমার সামনে পরীক্ষা এখন আমার হলে থেকে পরীক্ষার জন্য পড়াশোনা করা দরকার তা না করে আমাকে আজ হল খোলার দাবিতে রাস্তায় দাড়াতে হয়েছে। এমন পরিস্থিতিতে হল ও ক্যাম্পাস খুলে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিবে বলে আশা রাখি।

    মানববন্ধন থেকে ঘোষণা দেওয়া হয় যে, ৩০ তারিখের মধ্যে হল খুলে না দিলে লাগাতার কর্মসূচি ঘোষণা না করা হবে।

    মানববন্ধনে আরও বক্তব্য রাখেন আবুল কালাম আজাদ, শাহরিয়ার রিদম সহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী সেখানে উপস্থিত ছিলেন।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর