সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দেশের অর্থনীতি বেশ শক্ত অবস্থানে প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ মোংলায় ৭ম শ্রেণীর ছাত্রী ধর্ষনের শিকার – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত – গ্রামীন নিউজ২৪ নগরঘাটায় খাদ্যনালীতে বুকের দুধ আটকে এক শিশুর মৃত্যু – গ্রামীন নিউজ২৪ পাবনার আটঘরিয়ায় ১ কেজি ৬শ গ্রাম গাঁজাসহ তুষার নামক এক মাদক ব্যবসায়ী গ্রেফতার – গ্রামীন নিউজ২৪ দুর্যোগ প্রবন কয়রায় গৃহহীনদের জন্য গড়ে তোলা হয়েছে নিরাপদ আবাসন রয়েছে কর্মমুখী পরিকল্পনা – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন শ্রেষ্ঠ চেয়ারম্যান লিয়াকত হোসেন আলাল – গ্রামীন নিউজ২৪ থাইল্যান্ডের কাছে হার পাকিস্তানের – গ্রামীন নিউজ২৪ অপহরণ করে মুক্তিপন দাবী আটক- ৫ – গ্রামীন নিউজ২৪ দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

মোংলায় নদী দিবসে বক্তারা সুন্দরবন অঞ্চলের নদী-খাল দখল দূষণ ও বিষমুক্ত করুন – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ৬২৭ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ণ
  • Print
  • সুন্দরবন অঞ্চলের নদী-খাল দখল, দুষণ ও বিষমুক্ত করুন। সুন্দরবনের প্রাণ পশুর নদী বাঁচান, সুন্দরবন বাঁচান। নদী নির্ভর মানুষের অধিকার ও নদীর স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসুন। নদীগুলো ক্রমাগত অস্তিত্ব হারাচ্ছে। নদী ও মানুষের জীবন অবিচ্ছেদ্য। নদীকে অবহেলা করার সুযোগ নেই। নদী রক্ষায় আইনের প্রয়োগ বাড়াতে হবে।

    ২৬ সেপ্টেম্বর রোববার সকালে বিশ্ব নদী দিবস উপলক্ষে মোংলার মেরিন ড্রাইভ রোডে চরকানার পশুর নদীর পাড়ে মানববন্ধনে বক্তারা একথা বলেন। বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা ), ওয়াটারকিপার্স বাংলাদেশ, পশুর রিভার ওয়াটারকিপার ও বাদাবন সংঘ’র আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    “মানুষের জন্যে নদী” শ্লোগানে রোববার সকাল সাড়ে ১০টায় মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা ) এর আহ্বায়ক পশুর রিভার ওয়াটারকিপার মোঃ নূর আলম শেখ। মানববন্ধনে বক্তব্য রাখেন সুন্দরবন জাদুঘরের পরিচালক সুভাষ চন্দ্র বিশ্বাস, মোংলা প্রসক্লাবের সাধারন সম্পাদক আমির হোসেন আমু, বাপা নেতা নাজমুল হক, গীতিকার মোল্লা আল মামুন, বাদাবন সংঘ’র রাকেশ সানা, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার কমলা সরকার, শেখ রাসেল, মেহেদী হাসান বাবু প্রমূখ।

    মানববন্ধন শেষে সকাল ১১টায় চরকানা পশুর নদীর পাড়ে “নদী মাতৃক বাংলাদেশ” শীর্ষক শিশু চিত্রাংকণ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং শিশুদের হাতে পুরষ্কার তুলে দেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রভাষক শ্যামা প্রসাদ সেন, প্রভাষক প্রদীপ অধিকারী, পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মজনু গাজী। এছাড়া বিশ্ব নদী দিবস উপলক্ষে বাপা, ওয়াটারকিপার্স বাংলাদেশ, পশুর রিভার ওয়াটারকিপার ও বাদাবন সংঘ’র আয়োজনে রোববার বেলা সাড়ে ১২টায় পশুর নদীতে প্রতীকী প্লাস্টিক বর্জ্য পরিচ্ছন্নতা অভিযান কর্মসুচি পালন করা হয় এবং নদীতে শিশুরা কাগজের নৌকা ভাসিয়ে নদী রক্ষার গুরুত্ব তুলে ধরে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর