সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
আগুন-লাঠির বিরুদ্ধে খেলা হবে: কাদের – গ্রামীন নিউজ২৪ ১৩৪ জনের বিরুদ্ধে শাস্তির সিদ্ধান্ত ইসির – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় ধর্ষন মামলায় এক যুবককের ১৪ বছরের কারাদণ্ড – গ্রামীন নিউজ২৪ মাদ্রাসার ভবন নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন – গ্রামীন নিউজ২৪ সেরা রিপোর্টিংয়ে দুই সাংবাদিককে ক্রেস্ট ও সম্মাননা দিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষ – গ্রামীন নিউজ২৪ মোংলা বন্দর প্রতিষ্ঠার ৭২ বছরঃ বন্দরের সক্ষমতা বেড়েছে কয়েকগুন – গ্রামীন নিউজ২৪ রাজশাহীর ৮ জেলায় চলছে পরিবহন ধর্মঘট – গ্রামীন নিউজ২৪ জাগো২৪.নেটের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ আয়াতের লাশের আরেকটি অংশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ শুরু হলো মহান বিজয়ের মাস – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

সিংড়া চলনবিল পয়েন্টে মসজিদের নামে চাঁদাবাজি – গ্রামীন নিউজ২৪

মোঃ রাশিদুল ইসলাম, নাটোর প্রতিনিধিঃ / ৮১২ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:১১ অপরাহ্ণ
  • Print
  • নাটোরের সিংড়া চলনবিল পয়েন্টে জামে মসজিদের নামে পর্যটকদের নৌকা থেকে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। শুধু পর্যটকদের নৌকাই নয়, যেকোনো নৌকা ওইখানে ভিড়লেই দিতে হচ্ছে চাঁদা। চাঁদা দিতে আপত্তি করলে বা কারণ জানতে চাইলে অকথ্য ভাষায় গালিগালাজসহ জরিমানাও আদায় করা হয়।

    ওই এলাকার কতিপয় যুবক সঙ্গবদ্ধ হয়ে নৌকা প্রতি ১০০ টাকা করে চাঁদা আদায় করছে। তাদের দাপটে কেউ কথা বলতে সাহস পায় না। এদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ না নেওয়ায় অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন।

    সম্প্রতি গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলার সাংবাদিকরা নৌকা নিয়ে চলনবিল ভ্রমণকালে চলনবিল পয়েন্টে গেলে তাদের কাছেও চাঁদা দাবি করা হয়। সাংবাদিকের নৌকা পরিচয় দেওয়ায় ক্ষিপ্ত হন এবং গালাগালি করেন। পরে “পেট্রোবাংলা পয়েন্ট জামে মসজিদ” এর একটি রশিদে ১০০ টাকা চাঁদা আদায় করেন তারা।

    জানা যায়, চাঁদা আদায় এবং দুর্ব্যবহারের কারণে অনেক পর্যটকের নৌকা সিংড়া চলনবিল পয়েন্টে যাচ্ছে না। এর প্রতিকার হওয়া উচিত বলে অনেক ভুক্তভোগী মনে করেন। তাছাড়া সম্ভাবনা থাকা সত্ত্বেও চলনবিল পয়েন্টে পর্যটকদের ভিড় কমে গেছে। সেইসাথে তিশিখালি, বিলসা ও কুন্দইল পয়েন্টে পর্যটকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

    নাটোরের জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ বলেন, মসজিদের নামে এ ধরণের চাঁদাবাজির কোনো সুযোগ নেই। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর