সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্ম বার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় আওয়ামী লীগের উদোগ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম শুভ জন্মদিন পালিত – গ্রামীন নিউজ২৪ জনতা ব্যাংক স্বাধীনতা অফিসার পরিষদ সাতক্ষীরা এরিয়া কমিটির প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রনেতা থেকে এখন বিশ্বনেতা তথ্যমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ স্ত্রীকে বানালেন বোন, কোটা সুবিধা নিতে এই কাজ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় আগুনে পুড়ে ১৭টি ঘর ভষ্মিভূত – গ্রামীন নিউজ২৪ কোটি টাকা আত্মসাৎ এর দায় চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি – গ্রামীন নিউজ২৪ নোয়াখালীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সিসি ক্যামেরার উদ্বোধন করলেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি – গ্রামীন নিউজ২৪ সুন্দরগঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল – গ্রামীন নিউজ২৪ পিরোজপুরের ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পিলারে ধাক্কা লাগা লাইটারেজ জাহাজটি মোংলায় আটক – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

জাতির জনক মুজিব আদর্শের দেশপ্রেমী মুজিব এখন নিঃস্ব – গ্রামীন নিউজ২৪

মোঃ মানিক হোসেন, রাজশাহী প্রতিনিধি: / ১৬৩৭ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:৪৩ অপরাহ্ণ
  • Print
  • বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্ধভক্ত। সরল মনে দেশপ্রেমে অংশ নিতে গিয়ে নিঃস্ব হয়েছেন, হয়েছেন প্রতারণার শিকার। বিলিয়ে দিয়েছেন জীবন যৌবন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা হলেই বলতে চান মনের কষ্টের কথা।

    তাঁর নাম মােঃ আব্দুস ছামাদ বসবাস করেন রাজশাহীর পবা উপজেলার ৯নং পারিলা ইউনিয়নে। তিনি একজন বাংলাদেশ আওয়ামী লীগে সদস্য। যার সদস্য নং-৬০৬১৩২০ এবং ক্রমিক নং-৪৯।

    তিনি ছেলেবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করেছেন। তাই লােক জন তাঁকে বলে,” তুমি কেমন মুজিব? অসহায়দের বাড়ী ঘর, করে দাও।”

    তাই তিনি মানবিক কারণে তিন জন গরীব অসহায় পরিবারকে দেড় কাঠা করে জমি কিনে ঘর বাড়ী করে দিয়েছেন।

    পুড়াপুকুর মৌজার উকনার বিল রয়েছে সেই বিলের মধ্যে কতিপয় স্বার্থান্বেষী ব্যক্তি পুকুর খনন করে পানি নিষ্কাশনের পথ বন্ধ করে দিয়েছে। ফলে সারা বছর পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়।

    সেই উকনার বিলের পানি নিষ্কাশনের জন্য তিনি যে পরিমাণ অর্থ ব্যয় করেছেন তাতে এখন বর্তমানে ২৫ লক্ষ টাকার ক্ষতিগ্রস্থ হয়েছেন।

    কিন্তু ঐ ব্যক্তিরা তাঁর উদ্দেশ্য সফল হতে দেয়নি।
    সামাদ এখন বড়ই অসহায় তাঁর আর কোন জমি জমা নাই। তাঁর তিনটি ছেলে নিয়ে পরের জায়গায় বাস করছেন।

    তদন্ত পূর্বক তাঁর সু-ব্যবস্থা করা হোক বলে দাবি জানিয়েছেন এলাকাবাসী।

    তিনি আওয়ামীলীগ করেন বিধায় তাঁর ছােট ভাই নজরুল এবং আরাে তিন বােন যোগ সাদ করে একই পরিবারে খাওয়া দাওয়ার বিষয়ে ঔষধ খাইয়ে ১৯৯৩ সালে তাঁর সম্পন্ন সম্পত্তি দান দলিল করে নিয়েছেন। শিবির মাকে ভূল বুঝিয়ে প্রায় ২০ (বিশ) কোটি টাকার সম্পদ লিখে নিয়েছেন। তিনি বর্তমানে ঐ সম্পত্তির একটি কানা কড়িও পাননি বলে জানা গেছে।

    তিনি আওয়ামীলীগের একজন কার্ডধারী সদস্য। তিনি আওয়ামীলীগের একটি অফিস চালান। প্রত্যেকটি আওয়ালীগের অনুষ্ঠান করেন।

    তিনি কাপড়ের ৪৮” ফিট নৌকা বানিয়ে এমপির ভােট করেছেন বলে জানান।

    প্রধান মন্ত্রী বললেন আওয়ামীলীগের নেতা কর্মী ভাইয়েরা আপনারা ডেঙ্গু প্রতিরােধের ব্যবস্থা করুন। তাই তিনি প্রায় ১ কিলােমিটার ডােবা জলাশয়ের জঙ্গল পরিষ্কার করে মশা মাছির বংশ ধ্বংস করেছেন এবং ঐ জলাশয়ে মাছ ছাড়া হয়েছে।

    বর্তমানে জনগনকে মাছ ধরে খাওয়ার অনুমতি দেওয়া হয়েছে এবং তারা আনন্দিত। ফলে তারা অনায়াসে মাছ ধরে ইচ্ছা পূরণ করছে।

    বিগত ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে প্রাণপণ লড়াই করেছেন এবং ছাতু খেয়ে জীবন ধারণ করেছেন।
    তাই তাঁর মনের ইচ্ছা জনগনকে ছাতু খাওয়াবে এই জন্য তিনি ৫০০ গ্রাম করে মােট ৩০০ প্যাকেট ছাতু বানান এবং প্রধানমন্ত্রীর জন্ম দিনে মাননীয় এমপি মহাদয়ের নিকট বিতরনের জন্য পাঠান।

    তিনি বামশিকড় দক্ষিন পাড়ায় মহিলাদের সহযােগিতা নিয়ে হরতাল প্রতিরােধ করেছেন।

    আরাে উল্লেখ করছি যে, করােনা সংক্রমের সময় রাস্তায় রাস্তায় জীবানু-নাশক স্প্রে করে গােটা বাইপাস মােড় রােগ প্রতিরােধের ব্যবস্থা করেছেন। ঐ এলাকার হাজী ও সাধারণ মানুষগণ উপরের তথ্যের সঠিকতা দিতে পারবেন বলে সামাদ জানান।

    প্রধানমন্ত্রী বললেন এক ইঞ্চিও যায়গা ফেলে রাখবেন না তাই বহুদিন ধরে পড়ে থাকা ৮৬টি প্লটের জমিতে তিনি ৪ জন গিরজকে সঙ্গে নিয়ে ধান চাষ করে লাভবান হয়েছেন।

    মোঃ জিল্লুর রহমান সামাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সান্নিধ্য চেয়ে জানান,” আমি বঙ্গবন্ধুর আদর্শ জিল্লুর রহমান সামাদ, তাই মা আপনার নিকট আকুল আবেদন আমার বিষয়টি তদন্ত করে আমার একটি সুব্যবস্থা করা হােক।” মােবাঃ ০১৭১৭-৮৫৪০৬১, ০১৯৪৪৯৩৫৯২৮

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর