সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মোংলা বন্দর প্রতিষ্ঠার ৭২ বছরঃ বন্দরের সক্ষমতা বেড়েছে কয়েকগুন – গ্রামীন নিউজ২৪ রাজশাহীর ৮ জেলায় চলছে পরিবহন ধর্মঘট – গ্রামীন নিউজ২৪ জাগো২৪.নেটের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ আয়াতের লাশের আরেকটি অংশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ শুরু হলো মহান বিজয়ের মাস – গ্রামীন নিউজ২৪ রাজশাহীতে গলা কেটে নারী হত্যা, কার্যকর হলো রকিবুরের ফাঁসি – গ্রামীন নিউজ২৪ হেরে গিয়েও পোলান্ড শেষ ষোলতে – গ্রামীন নিউজ২৪ তাহিরপুরে তিন সাংবাদিকের বিরুদ্ধে চোরাকারবারিদের মিথ্যা মামলা: সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় বিনামূল্যে এসএসসি-৯৩ ব্যাচের অক্সিজেন সিলিন্ডার বিতরন – গ্রামীন নিউজ২৪ কাউকে বিশৃঙ্খলা করার অনুমতি দিতে পারে না সরকার: তথ্যমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ঠাকুরগাঁওয়ে সালন্দর ইউনিয়ন( ভূমি) কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি / ৬৯৭ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৬ অক্টোবর, ২০২১, ৪:০০ অপরাহ্ণ
  • Print
  • ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার সালন্দর ইউনিয়ন (ভূমি )কর্মকর্তা শ্রী খগেন্দ্র নাথ সরকারের বিরুদ্ধে ব্যপক অনিয়ম- দূর্নীতির অভিযোগ উঠেছে।

    সেবা নিতে এসে হয়রানির শিকার হয়েছেন এমন ব্যক্তির সংখ্যা কম নয়। পদে পদে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। অভিযোগে জানা যায়, ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বাসুদেবপুর গ্রামের মো. সাকিব হোসেন ,জগন্নাথপুর মৌজার আওতায় ৭৯৪৯ নং খতিয়ানে কলোনি সংলগ্ন এলাকায় ক্রয়কৃত জমির বকেয়া হাল সনের কর পরিশোধ করতে গেলে ইউনিয়ন ভূমি কর্মকর্তা খাজনা না নিয়ে উল্টো দূরব্যবহার করেন। তিনি বলেন, এই ভূমি কর্মকর্তা তার স্বাক্ষরে ঐ জমির খাজনা নিয়ে খারিজ বা নামজারি করে দিয়েছেন। কিন্তু এখন তিনি কেন ভূমি উন্নয়ন কর গ্রহণ করছেন না বিষয়টি আমার বোধগম্য নয়।
    তিনি আরও বলেন, ঐ ভূমি কর্মকর্তা ঘুষ দিলে সব কাজই করে দিতে পারেন। এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর উপজেলা ভূমি সহকারি কর্মকর্তার বরাবরে অভিযোগ দিয়েছি। কলোনি রসুলপুর গ্রামের বাসিন্দা নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, ঐ ভূমি কর্মকর্তা ঘুষ ছাড়া কিছুই বুঝেন না, তিনি বলেন, ঠাকুরগাঁও জেলা ভূমি অফিস, ঠাকুরগাঁও সদর উপজেলা ভূমি অফিস, ইউনিয়ন ভূমি অফিসে গেলে দেখতে পাই খারিজ বা নামজারি করতে ১ হাজার একশত ৭০ টাকা লাগে, অতিরিক্ত কোন টাকা লাগে না। কিন্তু এই কর্মকর্তার কাছে ভূমির খারিজ নিতে দিতে হয় ৫ থেকে ১০ হাজার টাকা। শহরের বসিরপাড়া মহল্লার দিপু বলেন খগেন্দ্র নাথ সরকারের মতো ঘুষখোর কর্মকর্তা ঠাকুরগাঁও জেলায় কম আছে, এদের কারণে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে, আমার জমি খারিজ করতে ৫ হাজার টাকা নিয়েছে। একই কথা বলেন ,শান্তিনগর মহল্লার বাসিন্দা জুয়েল ইসলাম। দক্ষিণ সালন্দর আর কে স্টেট উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকার ফয়জুল ইসলাম বলেন, ভূমি কর্মকর্তা খগেন্দ্র নাথ সরকার খারিজ দেয়ার নাম করে এক ব্যক্তির সাথে ৩০ হাজার টাকার মৌখিক চুক্তি করেন। ইতো মধ্যে ১০ হাজার টাকা গ্রহণও করেছেন, বাকি ২০ হাজার টাকা কাজ শেষ হলে নিবেন, যার সত্যতাও পাওয়া যায়। ইউনিয়ন ভূমি কর্মকর্তা খগেন্দ্র নাথ সরকার বলেন অভিযোগের বিষয়টি সম্পূন্ন সত্য নয়, তবে টাকা নেয়ার বিষয়টিতে তিনি এড়িয়ে যান। ঠাকুরগাঁও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন সালন্দর ইউনিয়ন ভূমি কর্মকর্তা খগেন্দ্র নাথ সরকারের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। বিষয়টি দেখার জন্য কানুনগো সাহেবকে দায়িত্ব দেওয়া হয়েছে। ঘুষ লেনদেনের বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনিয় ব্যবস্থা নেওয়া হবে ।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর