শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বুধবার, ৬ অক্টোবর, ২০২১

৫ অক্টোবর মঙ্গলবার বিশ্ব শিক্ষক দিবস। এটি আন্তর্জাতিক শিক্ষক দিবস নামেও পরিচিত। ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে দিবসটি। মূলত এই দিনে বিশেষভাবে শিক্ষকদের অবদান স্মরণ করা হয়। বিশ্ব শিক্ষক দিবসের লক্ষ্য ‘বিশ্বের শিক্ষাবিদদের প্রশংসা করা, মূল্যায়ন করা, উন্নত করা, শিক্ষক ও শিক্ষাদান সম্পর্কিত বিষয়গুলো বিবেচনার সুযোগ দেওয়া।’

ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়। এ উপলক্ষে ইকো সোশ্যাল ডেপলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র এডুকো বাংলাদেশ এর আয়োজনে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় বিশ্ব শিক্ষক দিবসটি যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। ৫ অক্টোবর মঙ্গলবার সকালে দিবসটি পালন উপলক্ষে রানীশংকৈল উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সহকারি কমিশনার(ভূমি) ইন্দ্রজিৎ সাহা’র সভাপতিত্বে প‍্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রানীশংকৈল উপজেলা পরিষদ চেয়ারম‍্যান শাহরিয়ার আজম মুন্না বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রা:শিক্ষা অফিসার রাহিম উদ্দীন কেএম আবেদুল ইসলাম (ইউআরসি) ইএসডিও উপজেলা প্রেমদীপ প্রকল্প ম্যানেজার খায়রুল আলম, প্রকল্প সমন্বয়কারী ইএসডিও শরিফুল ইসলাম টেকনিক্যাল অফিসার মামুনুর রশিদ, শিউলি আক্তার, রিক্তা খাতুন ও উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন প্রমূখ।