সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরগঞ্জে চেয়ারম্যান হলেন ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন – গ্রামীন নিউজ২৪ সাদুল্লাপুরে চেয়ারম্যান হলেন রেজাউল করিম রেজা – গ্রামীন নিউজ২৪ রেমালের কারনে স্থগিত ২০ উপজেলায় ভোট ৯ জুন – গ্রামীন নিউজ২৪ হারুন অর রশিদ র‍্যাবের নতুন ডিজি – গ্রামীন নিউজ২৪ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার সাদুল্লাপুর ও সুন্দরগঞ্জে ভোট শেষ, চলছে গণনা – গ্রামীন নিউজ২৪ আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ বিদেশে বেনজীর ও স্ত্রী-সন্তানদের সম্পদ আছে কিনা খোঁজ নিচ্ছে দুদক – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ – গ্রামীন নিউজ২৪ বিয়ের প্রলোভন দেখিয়ে গনধর্ষন, থানায় অভিযোগ দেওয়ার পর আটক ১ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

গৃহীত প্রকল্পসমূহের সঠিক বাস্তবায়নে পরিকল্পিত পীরগঞ্জ গড়ে তোলা সম্ভব– স্পীকার – গ্রামীন নিউজ২৪

মিনহাজুল ইসলাম মিলন রংপুর প্রতিনিধিঃ / ১১৬৬ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ৩:০৩ অপরাহ্ণ
  • Print
  • বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, মৃৎশিল্পকে বাণিজ্যিকভাবে প্রসারিত করা দরকার, কারণ এই শিল্পের সাথে আমাদের মা-বোনেরা সমন্বিতভাবে কাজ করেন। এক্ষেত্রে, বৃত্তিমূলক প্রশিক্ষণের মাধ্যমে নারীরা উপকৃত হবেন। পীরগঞ্জের সাধারণ মানুষের চাহিদার উপর ভিত্তি করে বাইশটি পানি বিশুদ্ধকরণ আয়রন প্লান্ট সফলভাবে স্থাপন করা হয়েছে, যা পীরগঞ্জবাসীর সুপেয় পানির সংকট কাটিয়ে তুলবে। পীরগঞ্জ পৌরসভার সার্বিক উন্নয়নে ল্যান্ডফিলিং কার্যক্রম খুবই গুরুত্বপূর্ণ। প্রকল্পগুলোর সঠিক বাস্তবায়নে পরিকল্পিত পীরগঞ্জ গড়ে তোলা সম্ভব।

    স্পীকার আজ পীরগঞ্জ উপজেলার প্রজাপাড়া-পালপাড়ায় মৃৎশিল্প সমবায় সদস্যদের বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদান, বাইশটি পানি বিশুদ্ধকরণ ট্রিটমেন্ট প্লান্ট, পৌরসভার ল্যান্ডফিলিং প্রকল্পের উদ্বোধন আয়োজনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন। এসময় প্রকল্পগুলোর শুভ উদ্বোধন করেন স্পীকার।

    স্পীকার বলেন, পীরগঞ্জ পৌরবাসীদের বর্জ্য ব্যব্যস্থাপনা সম্পর্কে সচেতন করে তোলা স্থানীয় জনপ্রতিনিধিদের দায়িত্ব। যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে তা দুর্গন্ধ ছড়ানোর পাশাপাশি রোগ-জীবাণু ছড়ায়, যা মানুষের জন্য ক্ষতিকর। তাই, সকলে সচেতন হলে এই সমস্যা থেকে পরিত্রাণ সম্ভব। চলমান করোনা পরিস্থিতিতে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা সকলের জন্য জরুরি।

    ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বাংলাদেশে সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। অধিকাংশ প্রকল্পের সুবিধাভোগী দেশের প্রান্তিক জনগন। পীরগঞ্জেও একই ধারায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। প্রায় চল্লিশটির বেশি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে একাডেমিক ভবন ও আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। শিক্ষাক্ষেত্রে অবকাঠামোগত উন্নয়ন, স্বাস্থ্যক্ষেত্রে উন্নয়ন, শেখ কামাল আইটি প্রশিক্ষণ কেন্দ্র, টেক্সটাইল কলেজ স্থাপন, গৃহহীনদের ১০৫টি ঘর বিতরণ, দিনাজপুর-ঘোরাঘাটের সাথে সংযুক্তকারী ব্রীজ নির্মাণসহ পীরগঞ্জে ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলমান। কিছুদিন পূর্বে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরের টিন মেরামতে টিন বরাদ্দ এসেছে। ভেন্ডাবাড়ি ইউনিয়নে একটি মহিলা প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এসকল উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সকলের সম্মিলিত প্রয়াস প্রয়োজন।

    উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজিজুর রহমান রাঙা, সাধারণ সম্পাদক ও পৌরমেয়র তাজিমুল ইসলাম শামীমসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্থানীয় সরকারি কর্মকর্তা-কর্মচারী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর