সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৪ জনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ কৃষকের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছিলেন খালেদা জিয়া: শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ ‘লাব্বাইক’ ধ্বনিতে প্রকম্পিত আরাফাতের ময়দান – গ্রামীন নিউজ২৪ রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ বঙ্গবন্ধুর সমাধিতে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা – গ্রামীন নিউজ২৪ সাগরে মিয়ানমারের ৩ যুদ্ধজাহাজ, সেন্টমার্টিনে আতঙ্ক – গ্রামীন নিউজ২৪ শিমুল-তানভীর-শিলাস্তির পর দায় স্বীকার বাবুর – গ্রামীন নিউজ২৪ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত – গ্রামীন নিউজ২৪ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহে পানিতে ডুবে তিন ভাই-বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ঠাকুরগাঁওয়ে অনিয়ম দূর্নীতি ঢাকাতে সালন্দর ইউনিয়ন ভূমি কর্মকর্তার প্রতিবাদ – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি / ৩২২ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ণ
  • Print
  • ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার সালন্দর ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা খগেন্দ্র নাথ সরকারের বিরুদ্ধে পদে পদে অনিয়ম দূর্নীতির সংবাদ প্রকাশের পর অভিযোগকারীর বকেয়া হাল সনের কর গ্রহণ করেছেন ঐ কর্মকর্তা। এতে অভিযোগকারী তার অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন বলে জানায়।

    শুক্রবার (৮ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (ভুমি) শাহরিয়ার রহমান।

    গত বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে তিনি এই অভিযোগ প্রত্যাহার করে নেন। প্রতিবাদে ঐ ভুমি সহকারী কর্মকর্তা বলেছেন , ভুল তথ্য উপস্থাপন করে  সংবাদ পরিবশেন করা হয়েছে। এলাকার কিছু ভুমি ব্যবসায়ী, ভুমিদস্যু এবং একটি কুচক্র অন্যায় সুবিধা পেতে বানোয়াট ও ভিক্তিহীন অভিযোগ আনয়ন করে। আর সেই অভিযোগের সত্যতা না পেয়ে গত ৫ সেপ্টেম্বর সংবাদ কর্মীকে ভূল বুঝিয়ে সংবাদ পরিবেশন করেন। এখানেও তিনি ভূল তথ্য উপস্থাপন করেছেন, সংবাদ পরিবেশন করা হয়েছে গত ৫ অক্টোবর। অভিযোগকারি জুয়েল বলেন , এরা কেউ ভূমি দস্যূ নয়, সকলেই কৃষক, তাই তিনি কৃষকদের অপমানমূলক কথা বলার ইখতিয়ার রাখেন না বলেন জানান। অভিযোগকারি শহরের বসিরপাড়া মহল্লার দিপু, শান্তিনগরের জুয়েল ইসলাম সহ অনেকে বলেন, ঐ কর্মচারী জনগণের টাকায় চাকরি করে, জনগণকে সেবা না দিয়ে উল্টো দূরববহার করে। এর সাথে অফিস সহায়কগণ সিন্ডিকেট জড়িত আছেন বলে মনে করেন তারা। খারিজ করিয়ে দেয়ার নাম করিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার বিষয়ে প্রমান দিতে একাধিক ব্যক্তি প্রস্তুত। তারা চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন উদ্ধতন কর্তৃপক্ষ যদি এর সত্যতা যাচাই করতে চায় তাহালে জগন্নাথপুর রসুল বিহারী পাড়া, কলোনি এলাকার খাজনা, খারিজ প্রাপ্ত ব্যক্তিদের কাছে তথ্য অনুসন্ধান করলে এর সত্যতা পাওয়া যাবে।

    ভূক্তভোগীরা আরও জানায় কর্তৃপক্ষ আমাদের ডেকে জিজ্ঞাসাবাদ করলে আমরা বলতে তা প্রস্তুত।
    প্রতিবাদে অভিযোগকারিগণ বরাবরই অন্যায় সুবিধা পেতে চাপ প্রয়োগ করেন। যা নিয়ম বর্হিভুত। আর সেই কাজের বিষয়ে অপরাগতা প্রকাশ করা হলে সংবাদকর্মীর আশ্রয় নিয়ে ভুল তথ্য উপস্থাপন করা হয়। এর প্রেক্ষিতে অভিযোগকারিরা বলেন ওই কর্মকর্তা নিজেদের অপকর্ম ঢাকতে এসব কিছু করছেন। অপরদিকে ৬ সেপ্টেম্বর মোঃ সাকির হোসেন তার ভুল বুঝতে পেরে স্বেচ্ছায় তার দাখিলকৃত অভিযোগটি প্রত্যাহার করে নেন। তাই যে সংবাদটি প্রকাশ হয়েছে দুঃখজনক ও মানহানিকর। সেই সাথে সংবাদটি সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা খগেন্দ্র নাথ সরকার। এর প্রেক্ষিতে মো: সাকিব হোসেন বলেন আমার জমির কর বা খাজনা পরিশোধ নেয়ায় আমি তা প্রত্যাহার করে নিয়েছি। তিনি আরও বলেন আমার এই জমি খারিজ করতে খগেন্দ্র নাথ ৯ হাজার টাকা নিয়েছে। তিনি আরও বলেন ৯ হাজার থেকে ১০ হাজার টাকা কমে কোন খারিজই নিতে চান না তিনি। পরে তিনি অফিস সহায়ক দের দেখে দেন, তখন তাদের মাধ্যমে জনগণের কাছ থেকে টাকা আদায় করেন এ ভূমি কর্মকর্তা।

    অভিযোগকারিরা বলেন দক্ষিণ সালন্দর আর কে স্টেট উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকার মিজানুর রহমানের সাথে খগেন্দ্র নাথ সরকার খারিজ দেয়ার নাম করে ৩০ হাজার টাকার মৌখিক চুক্তি হয়। ইতো মধ্যে ১০ হাজার টাকা গ্রহণও করেছেন, বাকি ২০ হাজার টাকা কাজ শেষ হলে নিবেন। যার সত্যতা স্বরুপ কল রেকডও আছে বলে জানান। নাম প্রকাশে অনিচ্ছুক ভূমি অফিসের এক কর্মচারি ক্ষোভ প্রকাশ করে বলেন, ভূমি কর্মকর্তারা ৯৯% মানুষের মধ্যেই পড়ে না। ঠাকুরগাঁও জেলার সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন সালন্দর ইউনিয়ন ভূমি কর্মকর্তা খগেন্দ্র নাথ সরকারের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগ প্রত্যাহার করে নিয়েছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর