সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
চিকিৎসাশাস্ত্রে নোবেল পুরস্কার পেয়েছেন সুইডিশ বিজ্ঞানী – গ্রামীন নিউজ২৪ আফগানিস্তানে শিক্ষা কেন্দ্রে আত্মঘাতী বোমা হামলায় নিহত বেড়ে ৪৩ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ছাগল চুরি করে পালানোর সময় গণধোলাই খেলেন যুবলীগ নেতা – গ্রামীন নিউজ২৪ খালার বাড়িতে চুরি, দেখে ফেলায় খালা ও শিশু ভাইকে হত্যা – গ্রামীন নিউজ২৪ লঘুচাপের প্রভাবে মোংলাসহ সংলগ্ন উপকূলীয় এলাকায় বৃষ্টি বাড়ছে, কমেছে সুন্দরবনে পর্যটকও – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন- গ্রামীন নিউজ২৪ পুলিশ সদস্য কর্তৃক স্ত্রীর কাছ থেকে যৌতুক দাবি ও শারীরিক নির্যাতন – গ্রামীন নিউজ২৪ দেশের পথে রওয়ানা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ শারদীয় দুর্গাপূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই র‍্যাব ডিজি – গ্রামীন নিউজ২৪ ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যার বিচার শুরু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

রাত পোহালে শুরু হবে দূর্গাপুজা – গ্রামীন নিউজ২৪

সাহিম রেজা, গাইবান্ধা থেকেঃ / ৬৫ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১, ৯:২৩ অপরাহ্ণ
  • Print
  • গাইবান্ধা জেলার সাত উপজেলায় এ বছর ৬৩৮টি মন্ডপ ও মন্দিরে শারদীয় দূর্গাপূজার আয়োজন করা হয়েছে। গত বছরের চেয়ে পূজার সংখ্যা বেড়েছে ৭৩টি।

    গাইবান্ধা জেলা প্রশাসন সুত্রে জানাযায়, এবার গাইবান্ধা সদর উপজেলায় ১০৩টি, সাদুল্যাপুরে ১১৭টি, ফুলছড়িতে ১৯টি, সাঘাটায় ৬১টি, পলাশবাড়িতে ৬৪ টি, সুন্দরগঞ্জে ১৪৫টি ও গোবিন্দগঞ্জ উপজেলায় ১২৯টি মন্দির ও মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে।

    এদিকে দূর্গাপুজাকে কেন্দ্র করে প্রতিটি মন্দিরে স্থানীয় প্রশাসনের পাশাপাশি মন্ডপ গুলো তাদের নিজ উদ্যোগে নিরাপত্তা ব্যাবস্থা গ্রহন করেছে।

    এদিকে দূর্গাপুজাকে কেন্দ্র করে জেলা সদরের মার্কেট গুলোতে ভিড় দেখা যায়। উৎসব উপলক্ষে নিজেদের পরিবারের সদস্যদের জন্য নতুন পোষাক, জুতা, প্রসাধনীসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র কিনতে ভিড় করছে হিন্দু ধর্মাবলম্বীদের মানুষ গুলো। বিক্রেতার বলেন পুজা উপলক্ষে তাদের বেচাকেনা ভাল। গত ২ টি পুজায় করোনা ভাইরাসের কারনে বেচাকেনা মন্দ ছিল। তবে এবার দেশে করোনা পরিস্থিতি নিম্নমুখী হওযায় বেচাকেনা করতে কোন সমস্যা হচ্ছে না।

    আজ রবিবার (১০ অক্টোবর)  সারাদিন জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় মন্ডপ গুলোতে পুজোর আমেজ বিরাজ করছে। কারিগররাও তাদের প্রতিমার কাজ শেষ করে নিয়ে এসেছে। এখন চলছে প্রতিমা সাজানো ও মন্দির সাজানোর শেষ পর্যায়ের কাজ।

    পরিদর্শনের সময় কথা হয় ফুলছড়ি উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি অশ্বিনি বাবুর সঙ্গে তিনি বলেন ফুলছড়ি উপজেলার ৭ ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়নের ১৯ টি মন্দিরে এবার দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি মন্দিরে আমাদের দূর্গামাকে সাজিয়ে তোলা হয়েছে। আগামীকাল সোমবার (১১  অক্টোবর) দেবীর বোধনের মাধ্যমে পুজা শুরু হবে ও ১৫ অক্টোবর বিসজর্নের মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব শেষ হবে।

    আইন শৃঙ্খলা বিষয় নিয়ে কথা হয় ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ কাওসার আলীর সাথে, এসময় তিনি বলেন আমাদের হেড কোয়ার্টার ও জেলার উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুসারে আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবো। যে কোন ধরনের সমস্যার খবর কোন মন্দিরে পাওয়া গেলে পুলিশ প্রশাসনকে জানানোর জন্য তিনি স্থানীয় সাংবাদিকদের অনুরোধ করেন।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর