সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালান রোধে কার্যকর ভূমিকা রাখছে বিজিবি: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ জিনিসপত্রের দাম কমে আসছে: অর্থমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ মারা গেলেন ইসলামী চিন্তাবিদ মাওলানা লুৎফুর রহমান – গ্রামীন নিউজ২৪ গুলশানে ছাদ থেকে লাফিয়ে স্পেনের নাগরিক নিহত – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় পণ্যবাহী ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী চাচা ভাতিজা নিহত – গ্রামীন নিউজ২৪ সিলেটের চা বাগানে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি উন্মোচন – গ্রামীন নিউজ২৪ রুমে রুমে নকল সরবরাহ করছিলেন অধ্যক্ষ দুই বছরের জেল, জরিমানা – গ্রামীন নিউজ২৪ রমজানে বাজার নিয়ন্ত্রণে কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর – গ্রামীন নিউজ২৪ জামিন পেলেন ড. ইউনূস – গ্রামীন নিউজ২৪ চার দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

গড়ে উঠছে বিরামপুরে এ্যাকোয়া থিম বিনোদন পার্ক – গ্রামীন নিউজ২৪

মোসলেম উদ্দিন, হিলি দিনাজপুর প্রতিনিধিঃ / ১৪২৭ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ণ
  • Print
  • দর্শনার্থী ও বিনোদন পিয়াসুদের জন্য ৪০ বিঘা জমির উপর নির্মাণ হচ্ছে এ্যাকোয়া থিম বিনোদন পার্ক। দিনাজপুরের বিরামপুর উপজেলার মির্জাপুর নামক মহাসড়ক সংলগ্নে এই বিনোদন পার্কটির নির্মাণ কাজ চলছে। উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু পার্কটির কর্ণধার। আগামী ডিসেম্বর মাসে পার্কটি উদ্বোধন হতে যাচ্ছে। এই বিনোদনকেন্দ্রটি হবে প্রায় এক হাজার মানুষের কর্মসংস্থান।

    এ্যাকোয়া থিম বিনোদনকেন্দ্রটি ঘুরে জানা যায়, দুই বছর আগে শুরু হয় পার্কটির নির্মাণ কাজ। ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে, আগামী আড়াই থেকে তিন মাসের মধ্যে বাঁকি কাজ সম্পূর্ণ হবে। বিনোদন পার্কটি দিনাজপুর-ঢাকা মহাসড়কের বিরামপুরে তৈরি হচ্ছে। যেখানে সহজেই দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থী ও বিনোদনপ্রেমিরা আসতে পারবে।

    বিনোদন পার্কটিতে নির্মান হচ্ছে প্রধান গেট, সেখানে থাকবে পানির ফুয়ারা। পার্কটিতে গাড়ি রাখার পার্কিং, চলাচলের সুন্দর রাস্তা তৈরি হয়েছে। শিশুদের জন্য রয়েছে আধুনিক বাইটস, দোলনা, স্নাইড ও স্নিপার সাইকেল খেলনা। ছোট-বড় সবার জন্য সুমিংপুল সহ কটেজ তিনটি আছে। তবে সুমিংপুল ও ওয়েব পুলের কাজ চলমান। লেকের সঙ্গে আছে পেটেল ও স্প্রীট বোর্ড এবং পানির ফুয়ারা। পুরো পার্কে রয়েছে কার্পেট বিছানো রাস্তা। যার দুপাশে আছে বিভিন্ন জাতের ফুল আর পাতাবাহারের গাছ। যা দেখলে প্রকৃতিপ্রেমিরা মুগ্ধ হবে। পার্কের রাস্তা এবং গাছের নিচে আছে বসার চেয়ার। বিনোদনকেন্দ্রটির বিভিন্ন স্থানে আছে রয়েল বেঙ্গল টাইগার, জেব্রা, বনমানুষ, ঘোড়া, কুমির, জলপরী, পরী ও নারী সহ বিভিন্ন জীবজন্তুর মুর্তি। যা দেখে বিনোদন পিয়াসুরা সহজেই আকৃষ্ট হবে।

     

    কর্তৃপক্ষ আড়াই থেকে তিন কোটি টাকা ব্যয়ে নির্মান করবেন পার্কটি। ৯০ লাখ থেকে প্রায় ১ কোটি টাকা খরচ হয়ে গেছে পার্কটি নির্মান করতে। এখনও দেড় থেকে দুই কোটি টাকার কাজ বাঁকি আছে। কয়েকটি ব্যাংক ঋণ নিয়েও কাজ করছেন এই কর্তৃপক্ষ, তবে সরকারি সহযোগীতা পেলে অচিরে একটি সুনামধন্য বিনোদন পার্কে পরিণত করতে পারবেন কর্তৃপক্ষ।

    এ্যাকোয়া থিম পার্কের ইঞ্জিনিয়ার হামিদ বলেন, আমি এখানে প্রায় ১৮ মাস থেকে কাজ করে আসছি। এই পার্কের সব ডিজাইন এবং গ্রীলের ও সুইমিংপুলের কাজ করছি।

    পার্কের মালি মিজানুর রহমান বলেন, এ্যাকোয়া থিম পার্কের বিভিন্ন প্রকার ফুল ও পাতাবাহারের গাছ লাগাচ্ছি। এখানে দেশি-বিদেশি বিভিন্ন জাতের ফুল ও পাতাবাহারের গাছ লাগিয়েছি। পার্কটিকে দৃশ্যমান করতে আমরা আৎপ্রাণ চেষ্টা করছি।

    পার্কের রাজমিস্ত্রী মোবারক হোসেন বলেন, দীর্ঘদিন যাবৎ আমরা এই পার্ক নির্মাণ কাজ করছি।

    এ্যাকোয়া থিম পার্কের জেনারেল ম্যানেজার নজির উদ্দিন বলেন, বিরামপুর একটি বড় শহর, বাংলাদেশের যে কোন স্থান থেকে এখানে আসা সহজ। কিন্তু এখানে তেমন কোন বিনোদন পার্ক নেই। তাই কর্তৃপক্ষ মানুষের বিনোদনের জন্য এই এ্যাকোয়া থিম পার্ক গড়ে তোলার পরিকল্পনা হাতে নিয়েছেন। এই বিনোদনকেন্দ্রটি একেবারে মহাসড়ক সংলগ্ন, সহজেই সবাই আসতে পারবে। এখানে গাড়ি রাখার সুব্যবস্থা রয়েছে। এছাড়াও এই পার্কের এমডি খায়রুল আলম রাজু মহোদয়ের আগামীতে একটি উন্নতমানের হোটেল নির্মাণের পরিকল্পনা রয়েছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর