সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
পত্নীতলায় ৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ও মূর্তি হস্তান্তর – গ্রামীন নিউজ২৪ মানষিকভাবে বিপর্যস্ত কলেজ পড়ুয়া ছাত্রের আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ কয়রায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা – গ্রামীন নিউজ২৪ সংবাদ প্রকাশের জেরে তিন সাংবাদিকের নামে চোরাকারবারির মামলা – গ্রামীন নিউজ২৪ সুন্দরগঞ্জে শহীদ বুদ্ধিজীবি দিবস ও মহান বিজয় দিবস উদযাপনের প্রস্তুতিমূলক সভা – গ্রামীন নিউজ২৪ বরিশালে স্ত্রীর বঁটির কোপে স্বামী নিহত – গ্রামীন নিউজ২৪ দুপুর ১২ টা পর্যন্ত সামিন টেক্সটাইলে লাগা আগুন নিয়ন্ত্রনে আসেনি – গ্রামীন নিউজ২৪ জিএম কাদেরের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞার আদেশ স্থগিত – গ্রামীন নিউজ২৪ জন্ম নেয়া তিন সন্তানের ভবিষ্যত নিয়ে চিন্তায় মা-বাবা – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জে গলাকেটে ব্যবসায়ীকে হত্যা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ভুলবশত মার্কিন ড্রোন হামলায় নিহতের ঘটনায় ক্ষতিপূরনের প্রস্তাব যুক্তরাষ্ট্রের – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ২৬০২ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১২:৫০ অপরাহ্ণ
  • Print
  • আফগানিস্তান থেকে মার্কিন বাহিনীর প্রত্যাহারের শেষ সময়ে ভুলবশত মার্কিন ড্রোন হামলায় ৭ শিশুসহ ১০ জনের হত্যার ঘটনায় তাদের স্বজনদের ক্ষতিপূরণ দেয়ার প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র। তবে ক্ষতিপূরণের অর্থের পরিমান উল্লেখ করা হয়নি।

    শুক্রবার এক বিবৃতিতে পেন্টাগন বলেছে, নিহতদের আত্মীয় স্বজন যারা তালেবান শাসিত আফগানিস্তান ত্যাগ করতে চায় তাদের শনাক্ত করার জন্য পেন্টাগন মার্কিন পররাষ্ট্র দফতরের সঙ্গে কাজ করছে।

    প্রতিরক্ষা বিভাগের পলিসি বিষয়ক আন্ডার সেক্রেটারি কলিন কাহল এবং আফগানিস্তানে সক্রিয় এইড গ্রুপ নিউট্রেশন অ্যান্ড অ্যাডুকেশন ইন্টারন্যাশনালের প্রতিষ্ঠাতা ও সভাপতি স্টিভেন কোয়ানের মধ্যে বৃহস্পতিবার অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

    কাবুল থেকে মার্কিন প্রত্যাহারের সবচেয়ে গোলযোগকালে ২৯ আগস্ট এই সংস্থার কর্মী এজমারাই আহমাদিকে ভুলবশত ইসলামি স্টেটের জঙ্গি হিসেবে চিহ্নিত করে মার্কিন গোয়েন্দারা। মার্কিন ড্রোন থেকে মিসাইল হামলার ৮ ঘন্টা আগে তারা একটি সাদা টয়োটা গাড়ি অনুসরণ করে এবং পরে আইএসআই সন্দেহে মিসাইল হামলা চালায়, এতে ৭ শিশুসহ ১০ জনের মৃত্যু হয়, এদের মধ্যে আহমাদিও ছিলেন।

    ইউএস সেন্ট্রাল কমান্ড কমান্ডার জেনারেল কেনেথ ম্যাকেঞ্জি বলেছেন, আমেরিকান গোয়েন্দারা কাবুল বিমান বন্দরের কাছে একটি গাড়ি দেখতে পায়, তারা ধারণা করে আইএস কাবুল বিমান বন্দরে হামলার প্রস্তুতি নিচ্ছে।

    এই ঘটনার তিনদিন আগে কাবুল বিমান বন্দরে বোমা হামলায় বহু লোকের মৃত্যু হয়, এ সময় ১৩ মার্কিন মেরিন সেনা মারা যায়।

    কিন্তু গত মাসে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বুঝতে পারেন এই ড্রোন হামলা ভুল ছিল। সূত্রঃ বাসস
    সাহিম/বা.বি

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর