শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

১৯ মাস পর হলে উঠলেন রাবি শিক্ষার্থীরা – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

মহামারি করোনায় দীর্ঘ ১৯ মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হল গুলো।

রবিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু হলে ফুল, স্যানিটাইজ,  মাস্ক ও চকলেট খাইয়ে ছাত্রদের বরণ করে নেয় হল প্রশাসন। পরে উৎসব মুখর পরিবেশে নিজ নিজ হলে উঠতে শুরু করে আবাসিক শিক্ষার্থীরা । হলে ঢোকার সময় নিজেদের পরিচয় পত্র ও কোভিড ১৯ ভাকসিনের টিকা কার্ড, অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে হলে ঢুকতে দেওয়া হয়।

এর আগে সকাল সাড়ে ৯ টায় মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ছাত্রদের বরন করে নেন রাবি উপাচার্য। তিনি বলেন, আমাদের কাছে বরাদ্দকৃত যে ২০ হাজার টিকা আছে সেটা দিয়ে সকল শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে সক্ষম হবো। তাছাড়া শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আইসোলেশন সহ স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে হাত ধোঁয়ার জন্য প্রতিটি হলের ফটকে বসানো হয়েছে বেসিন। এবং হলের যাবতীয় সংস্কারের কাজ প্রায় শেষের দিকে। বাকি কাজগুলো অতি দ্রুত সম্পন্ন করা হবে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন করোনা মহামারীর কারণে শিক্ষার্থীদের যে সেশনজট তৈরি হয়েছে একাডেমিক কাউন্সিলের সাথে আলোচনা করে অতি দ্রুত তা পুষিয়ে নেওয়ার চেষ্টা করা হবে।

রসায়ন বিভাগের শিক্ষার্থী আব্দুল আহাদ বলেন, দীর্ঘ বিরতির পরে আজ হলে উঠতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। করোনাকালে বাড়িতে থেকে আমরা হীনমন্যতায় ভুগছিলাম। পড়াশোনা থেমে ছিল। এখন হলে থেকে আমরা আবার পড়ালেখা শুরু করতে পারব । আমাদের যে ১৮ মাসের সেশন জট হয়েছে তা কমিয়ে আনতে প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মধ্যেই ভ্যাক্সিনের ব্যবস্থা করাতে প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।