সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় আগামি ১০ জানুয়ারী সাফাই সাক্ষী – গ্রামীন নিউজ২৪ রাজশাহীতে হাইকোর্টের আদেশ অমান্য, ব্যবহার হচ্ছে ডাক্তার শব্দ – গ্রামীন নিউজ২৪ পত্নীতলায় ৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ও মূর্তি হস্তান্তর – গ্রামীন নিউজ২৪ মানষিকভাবে বিপর্যস্ত কলেজ পড়ুয়া ছাত্রের আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ কয়রায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা – গ্রামীন নিউজ২৪ সংবাদ প্রকাশের জেরে তিন সাংবাদিকের নামে চোরাকারবারির মামলা – গ্রামীন নিউজ২৪ সুন্দরগঞ্জে শহীদ বুদ্ধিজীবি দিবস ও মহান বিজয় দিবস উদযাপনের প্রস্তুতিমূলক সভা – গ্রামীন নিউজ২৪ বরিশালে স্ত্রীর বঁটির কোপে স্বামী নিহত – গ্রামীন নিউজ২৪ দুপুর ১২ টা পর্যন্ত সামিন টেক্সটাইলে লাগা আগুন নিয়ন্ত্রনে আসেনি – গ্রামীন নিউজ২৪ জিএম কাদেরের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞার আদেশ স্থগিত – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

লুটপাটে সর্বহারা অর্ধশতাধিক পরিবার: আটক ৪২ – গ্রামীন নিউজ২৪

মিনহাজুল ইসলাম মিলন রংপুর প্রতিনিধিঃ / ১৯৮২ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৮:১৮ অপরাহ্ণ
  • Print
  • ফেসবুক কমেন্টস এ কাবা শরীফের ব্যঙ্গচিত্র পোস্ট করাকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের করিমপুর গ্রামের জেলে পল্লী হিসেবে পরিচিত কসবা মাঝিপাড়ায় তুলকালাম কান্ড ঘটেছে।

    ২ঘন্টার ব্যবধানে হাজার হাজার মুসলমান চতুর্দিক থেকে ওই পাড়াটিকে ঘেরাও করে ১৮টি ঘর ২টি মন্দিরে অগ্নিসংযোগ, ৪৮টি বাড়িতে ভাংচুরসহ ৬৬টি পরিবারের গবাদি পশু, স্বর্ণালংকার, টিভি, রেডিওসহ ঘরের ব্যবহৃত ও দামী জিনিসপত্র লুট করেছে।

    ওই ঘটনায় রাতেই অভিযান চালিয়ে পুুলিশ ৪২জনকে আটক করেছে। রাতেই রংপুরের জেলা প্রশাসক আহসান হাবীব, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার ও উপজেলা নিবার্হী কর্মকতার্ বিরোদা রানী রায় ঘটনাস্থলে পৌঁেছ। র‍্যাব, বিজিপিসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় এবং র‍্যাব চতুর্দিকে টহল দিতে থাকে এবং রাত সাড়ে ১২ টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    রামনাথপুর ইউপি চেয়ারম্যান ছাদেকুল ইসলাম বিএসসি জানান, রোববার সন্ধ্যায় (বাদ মাগরিব) হাতিবান্ধা জামে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমিনের মুঠোফোন জানান, কসবা মাঝিপাড়ার উত্তরে ফেসবুকে কাবা শরিফের ব্যঙ্গচিত্র পোস্ট করা নিয়ে ঝামেলা হচ্ছে।

    মাওলানা সাহেবের ফোন পেয়ে ঘটনাস্থলে চলে আসি। সে সময় প্রসন্নের বাড়ির পাশে ঘড়ের স্তুপে আগুন দেখতে পাই। সে সময় উপস্থিত কয়েকশ’ লোকজন দেখতে পাই্। উপস্থিত লোকরা মাঝিপাড়ার উত্তর অংশের হিন্দুধর্মাবলী প্রসন্নের স্কুল পড়–য়া ছেলে পরিতোষের বিরুদ্ধে কাবা শরিফের ব্যঙ্গচিত্র ফেসবুকে পোস্ট করার প্রতিবাদে ক্ষিপ্ততা প্রকাশ করছিল। ঘটনা স্থলে ওসি সরেস চন্দ্র সহ পুলিশ সদস্যরা উপস্থিত হয়। ওসি ও আমি উত্তর অংশে লোকজনকে শান্ত রাখার চেস্টা করি। ধীরে ধীওে উপস্থিতির সংখ্যা কয়েকগুন হতে থাকে। পুলিশ ও ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ উত্তর অংশের উত্তেজিত জনতাকে আটকিয়ে রাখে। ওসি ও আমি জনতাকে শান্ত করে বিচারের আওতায় আনার প্রতিশ্রুতি দেই। রাত সাড়ে ৮টার দিকে দক্ষিণ অংশে আগুন দেখতে পাই এবং ভাংচুরের শব্দ ও মানুষের কান্নার আওযাজ পাই। উত্তর অংশের উত্তেজিত জনতাকে আটকিয়ে রাখলেও কয়েক হাজার মানুষ দক্ষিণ অংশের হিন্দু পরিবারগুলোকে আক্রমন করে ১৮টি বাড়িতে আগুন দেয়। রাত সাড়ে ৮ টা থেকে রাত ১১ টা পর্যন্ত তান্ডব চলে। পরে প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

    সকালে রংপুরের বিভাগীয় কমিশনার আব্দুল ওহাব ভুইয়া, ডিআইজি দেবদাস ভট্টাচার্জ্য, ৫১ বিজিপি রংপুরের সেক্টর কমান্ডার কর্ণেল ইয়াসির জামান হোসাইন ঘটনাস্থলে আসেন।

    রংপুরের জেলা প্রসাশক আহসান হাবীব, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, উপজেলা নিবার্হী কর্মকতার্ বিরোদা রানী রায় রাত থেকেই ঘটনাস্থলে ছিলেন। সকালে রান্না করা খাবার পরিবার গুলির প্রতিটি সদস্যদের হাতে তুলে দেয়া হয়। উপজেলা প্রশাসনের থেকে প্রতিটি পরিবারকে চাল, ডাল, চিনি, লবনসহ শুকনা খাবারের প্যাকেট, কম্বল, লুঙ্গী ও শাড়ি বিতরণ করা হয়। ইতোমধ্যে ত্রাণ মন্ত্রণালয় থেকে ১০০ বান্ডিল টিন বরাদ্দ হয়েছে।

    রাত ৪টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসার রণি নেতৃত্বে উপজেলা সদরে প্রতিবাদ মিছিল করেছে ছাত্রলীগ। এছাড়াও রাতেই রংপুর মহানগর ছাত্রলীগ ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ঘটনার নিন্দা জানিয়ে মিছিল করে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর