সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বই পড়ার চর্চা বাড়াতে হবে: রাষ্ট্রপতি – গ্রামীন নিউজ২৪ চাকরি থেকে অবসর ব্যতিক্রমী অনন্য বিদায় সংবর্ধনা – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে আবারও জমি সংক্রান্ত জেরে ‘খুন’ – গ্রামীন নিউজ২৪ মানিকগঞ্জে বাসের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে আমরাই কিংবদন্তী’র পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ – গ্রামীন নিউজ২৪ অভয়নগরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে গৃহবধূর আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ ফুলছড়িতে বালু বোঝাই ডামট্রাক জব্দ ও ৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা – গ্রামীন নিউজ২৪ ১২ দলীয় জোটের নতুন কর্মসূচী ঘোষনা – গ্রামীন নিউজ২৪ মিয়ানমারের সাগাইং ও মালাউইসহ ৩৭টি শহরে সামরিক আইন জারি – গ্রামীন নিউজ২৪ রাজশাহীতে বাসাবাড়ি নির্মাণে মা মেয়ে ও জামাইয়ের বাঁধা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

নিজেকে মানুষ এরপর বাঙ্গালী ভাবতে শিখুন -শিক্ষামন্ত্রী – গ্রামীন নিউজ২৪

বিশেষ প্রতিনিধিঃ / ১৪৫৬ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৯:১১ অপরাহ্ণ
  • Print
  • চাঁদপুরে রাষ্ট্র স্বীকৃত ৪টি প্রধান ধর্মের বিভিন্ন পর্যায়ের মানুষকে নিয়ে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

    ১৯ অক্টোবর মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে এ সমাবেশ করা হয়।

    এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৩ আসনের সাংসদ ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, নিজেকে মানুষ এরপর বাঙ্গালী ভাবতে শিখতে হবে।

    আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে দেশকে অস্থিতিশীল করতে একাত্তর ও পঁচাত্তরের ঘাতকরা পাঁয়তারা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে চাঁদপুর সদর উপজেলা অডিটরিয়ামে ‘সম্প্রীতি সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। আমরা সম্প্রীতির বাংলাদেশ চেয়েছি, আমরা অসাম্প্রদায়িক দেশ পেয়েছি। এ জন্যই যুদ্ধ করে দেশ স্বাধীন করা হয়েছিল। বঙ্গবন্ধু ধর্ম-বর্ণনির্বিশেষে একটি সোনার বাংলা প্রতিষ্ঠিত করেছেন। অপশক্তিরা কোনো না কোনো প্রমাণ রেখে যায়, যার মাধ্যমে আমরা অপশক্তির মানুষগুলোকে চিনতে পারি।ধর্ম হৃদয়ে লালনকারীরা কখনো এটা নিয়ে বাড়াবাড়ী করতে পারে না। আমাদের মুসলিম ভাইদেরকে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতে দায়িত্ব নিতে হবে। দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে আইনের হাতে সোপর্দ করতে হবে।তিনি আরও বলেন, যারা আওয়ামীলীগ করেন বা এর অঙ্গসহযোগী সংগঠন করছেন। তাদের বুজতে হবে এই সংগঠনটির আদর্শ কি! এবং এই দলের হয়ে কাজ করতে হলে নিজের মানসিকতা সহনশীল পর্যায়ে রাখতে হবে। এ দেশটা আমাদের সকলের এবং এখানে কোন সাম্প্রদায়িক শক্তির স্থান নেই এই সম্প্রীতিকে বিশ্বাস রেখে আমরা সবাই দেশের জয়যাত্রাকে এগিয়ে নিবো এটাই প্রত্যাশা। এ সময় চাঁদপুর জেলা প্রশাসক অন্জনা খান মজলিশের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান,তরপুরচন্ডী কাজি বাড়ি জামে মসজিদের খতিব মাওলানা মেহেদী হাসান রুহানী, চান্দ্রাবাজার জামে মসজিদের ইমাম মাওলানা আল-আমিন, চাঁদপুর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপদেষ্টা অজয় কুমার ভৌমিক,জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ রায়,জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রনজিত রায় চৌধুরী, চাঁদপুর খ্রিস্টান এসোসিয়েশনের নেতা মমিন্দ্র বর্মণ প্রমূখ।

    অনুষ্ঠানে আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও শিক্ষক, আলেম সমাজসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

    সাহিম/বা.বি

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর