শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

অভাব-অনটন থেকে ভাগ্য ফেরাতে সৌদিআরব পৌঁছার ২ ঘণ্টা পরেই মৃত্যু – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বুধবার, ২০ অক্টোবর, ২০২১

অভাব-অনটন থেকে ভাগ্য ফেরাতে সৌদিআরব পৌঁছার ২ ঘণ্টা পরেই মৃত্যু হয়েছে ঠাকুরগাঁও জেলার ঘনিমহেষপুর গ্রামের মোঃ তৈয়ব আলী রহমানের ছেলে সাইদুর রহমানের।

জানাযায়, অভাব-অনটন থেকে পরিবারের ভাগ্য ফেরাতে মঙ্গলবার (১৯অক্টোবর) সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের ঘনিমহেষপুর গ্রামের মোঃ তৈয়ব আলী রহমানের ছেলে সাইদুর রহমান। বাড়তি আয়ের আশায় ভিন দেশে গিয়ে মাত্র দুই ঘণ্টার মাথায় বরণ করতে হয় মৃত্যু। ১৯ অক্টোবর মঙ্গলবার সৌদি আরবে ‘রহস্যজনক’ মৃত্যু হয় সাইদুরের। আজ রিক্রুটিং এজেন্সি বন বয়ের স্বত্বাধিকারী নয়ন হোসেন সাইদুরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

সাইদুরের পরিবার সূত্রে জানা যায়, পরিবারের অভাব ঘোঁচাতে স্থানীয় বেলাল হোসেনের প্রলোভনে সাইদুর সৌদি গমন করেন। রাজধানীর বনানী এলাকার বন বয় নামের একটি দেশীয় রিক্রুটিং অ্যাজেন্সি তার সৌদি আরব যাওয়ার যাবতীয় কার্যক্রম সম্পন্ন করে। গতকাল ১৯ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টায় সালামিয়া এয়ারক্রাফটের একটি প্লেনে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি পাড়ি জমান। সৌদি আরবে পৌঁছার মাত্র দুই ঘণ্টা পরেই তার মৃত্যু হয়। তার দুটি ছেলে মেয়ে রয়েছে।

সাইদুর রহমানের ভাই মিন্টু সাংবাদিকদেরকে বলেন, বিমানে উঠেও ভাইয়ার সাথে ভিডিও কলে কথা হয়েছে। পরে, পৌছেঁছে কিনা মেসেজ করলে ভাইয়ের মৃত্যুর খবর জানান অপরিচিত একজন মানুষ।

এ বিষয়ে রিক্রুটিং এজেন্সি বন বয়ের স্বত্বাধিকারী নয়ন হোসেন সাইদুরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ইতোমধ্যে সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসের কাছে লিখিত আবেদনের প্রেক্ষাপটে তারা লাশ দ্রুত দেশে পাঠানোর জন্য চেষ্টা করছে। সেখানে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।