সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ বঙ্গবন্ধুর সমাধিতে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা – গ্রামীন নিউজ২৪ সাগরে মিয়ানমারের ৩ যুদ্ধজাহাজ, সেন্টমার্টিনে আতঙ্ক – গ্রামীন নিউজ২৪ শিমুল-তানভীর-শিলাস্তির পর দায় স্বীকার বাবুর – গ্রামীন নিউজ২৪ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত – গ্রামীন নিউজ২৪ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহে পানিতে ডুবে তিন ভাই-বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ পাবনায় কলেজছাত্র হত্যায় ৩ জনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে – গ্রামীন নিউজ২৪ র‍্যাব সেজে ডাকাতি করে তারা, হাতে থাকে হাতকড়া – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

পীরগঞ্জে’র মাঝিপাড়ায় দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানের সংবাদ সম্মেলন – গ্রামীন নিউজ২৪

রংপুর প্রতিনিধিঃ / ১৫১০ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৫:১১ অপরাহ্ণ
  • Print
  • পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবার মাঝিপাড়ায় হিন্দু সম্প্রদায়ের উপরে হামলা ও অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারবর্গের পুনবার্সন বিষয়ে সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করে প্রেস রিলিজ প্রদান করেন।

    গতকাল শনিবার দুপুরে দ্বিতীয় বারের মতো ঘটনাস্থলে আসেন দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান। পরিদর্শন শেষে তিনি বটেরহাট আর ডি এস দাখিল মাদ্রাসায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকদের সংবাদ সম্মেলন করেন। এ সময় তিনি লিখিত প্রেস রিলিজ পড়ে শোনান। এ সময় দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচীব মোহসীন, জেলা প্রশাসক আসিব আহসান, রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, উপজেলা নিবার্হী কর্মকতার্ বিরোদা রানী রায়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, প্রেসক্লাব রংপুরের সভাপতি মাহবুবার রহমান, প্রেসক্লাব পীরগঞ্জের সভাপতি মোকসেদ আলী সরকার ও সাধারণ সম্পাদক মাজহারুল আলম মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

    প্রতিমন্ত্রী জানান, ১৭ অক্টোবর রংপুরের পীরগঞ্জে জনৈক পরিতোষ নামের ফেসবুক আইডি থেকে পবিত্র কাবা শরীফকে অবমাননার ঘটনায় অগ্নিকান্ডে ১৮টি বাড়ি পুড়ে যায় এবং ৩টি মন্দির ক্ষতিগ্রস্থ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৩টি মামলা হয়েছে, ৫৮জন গ্রেফতার হয়েছে। এক্সিকিউটিভ ম্যাজিস্টেট নিয়োগসহ পুলিশ র‍্যাব বিজিবি মোতায়েন করা হয়েছে এবং আইন শৃখলা পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। বর্ণিত ঘটনার প্রেক্ষিতে জেলা প্রশাসক (সার্বিক) রংপুরকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট কমিটিকে ৫কার্যদিবসের মধ্য বিস্তারিত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

    ১৮ অক্টোবর ক্ষতিগ্রস্থ পরিবার বর্গেও মাঝে ১০০টি শাড়ি, ২০০টি লুঙ্গি, ১০০টি কম্বল, ২০০টি শুকনা খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে।

    ১৯ অক্টোবর জাতীয় সংসদের স্পিকার ও পীরগঞ্জের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী এমপি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন কওে এবং ক্ষতিগ্রস্থ পরিবার বর্গেও মাঝে ১০০বান্ডিল টিন, নগদ ৩ লাখ টাকা এবং সমাজসেবা অধিদপ্তর, ত্রাণ ও দুযোর্গ মন্ত্রণালয়ের প্রাপ্ত বরাদ্দ থেকে ৬৬জনকে জনপ্রতি ১০ হাজার টাকা হিসেবে ৬ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করেছেন। এবং জীবিকা নিবার্হের নিমিত্তে ১৫ জন মাছ ধরা জাল প্রদান করেছেন।

    ২০ অক্টোবর ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফরিদুরহ হক খান এমপি ৩৩জনকে ৫ হাজার টাকা করে এবং ২৮জনকে ১০ হাজার টাকা করে সর্বমোট ৪ লাখ ৪৫ হাজার টাকা ২৫ প্যাকেট গো-খাদ্য ও ৪০ প্যাকেট শিশু খাদ্য প্রদান করেন। একই দিনে জেলা পরিষদ রংপুরের পক্ষ থেকে ৩ হাজার টাকা ২৫জনকে ৭৫ হাজার টাকা, রেডক্রিসেন্ট এর পক্ষ থেকে ২৫জনকে ৫ হাজার টাকা করে ১ লাখ ২৫ হাজার টাকা এবং বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে ২৬জনকে ৩১ লাখ টাকা প্রদান করা হয়।

    ২১ অক্টোবর দুযোর্গ ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি অগ্নিকান্ড ও ভাংচুর ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ৬৬টি পরিবারের মাঝে ৬৬টি শুকনা খাবার প্যাকেট, ৬৬টি কম্বল, ৬৬টি শাড়ী এবং ৬৬টি লুঙ্গী বিতরণ করেন। এছাড়াও বেসরকারি ভাবে ৩১জনকে ১০ হাজার টাকা করে ৩ লাখ ১০ হাজার টাকা প্রদান করা হয়। ইতোমধ্য জেলা প্রশাসন রংপুরের সার্বিক তত্বাবধানে কয়েকটি ক্ষতিগ্রস্থ ঘরবাড়ি সংস্কার/মেরামত করে দেয়া হয়েছে।

    এ পর্যন্ত গৃহীত কার্যক্রমঃ ক্ষতিগ্রস্ত পরিবার বর্গের মাঝে ১৬৬টি শাড়ি, ২৬৬টি লুঙ্গী, ১৬৬টি কম্বল, ২৬৬টি শুকনা খাবার প্যাকেট, ২৫ প্যাকেট গো-খাদ্য, ৪০ প্যাকেট শিশু খাদ্য, ১০০ বান্ডিল টিন, নগদ ৪৯ লাখ ১৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়াও জীবিকা নিবার্হের নিমিত্তে ১৫ জন মাছ ধরা জাল প্রদান করেছেন।

    অগ্নি সংযোগের ঘটনায় ইতোমধ্য ক্ষতিগ্রস্থ ১৪টি ঘর মেরামত ৪০টি ঘরের বেড়া সংস্কার করা হয়েছে।

    পরে প্রতিমন্ত্রী লালদীঘির ফতেপুরে প্রয়াত পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবরে শ্রদ্ধা নিবেদন করে ফতেহ পাঠ ও মোনাজাত করেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর