সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
লাশের মিছিল দীর্ঘ হচ্ছে তুরস্কে – গ্রামীন নিউজ২৪ আজই ধারণা পাওয়া যাবে কে হচ্ছেন রাষ্ট্রপতি – গ্রামীন নিউজ২৪ দক্ষিণ তুরস্ক এবং উত্তর সিরিয়ার ভূমিকম্পে মৃতের সংখ্যা ১৭০০ ছাড়িয়েছে – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে স্ত্রীর উপর অভিমান করে যুবকের বিষপানে মৃত্যু – গ্রামীন নিউজ২৪ নড়াইলের লোহাগড়ায় গৃহবধুকে গলা কেটে হত্যা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় ১৮ পিস স্বর্ণের বারসহ গ্রেপ্তার এক – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির গন্ধগোকুল উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মোংলায় ইয়াবাসহ খুলনার মাদককারবারী আটক – গ্রামীন নিউজ২৪ হরিণের মাংস উদ্ধার করতে গিয়ে চোরা শিকারীদের হামলায় আহত ৪ বনরক্ষী – গ্রামীন নিউজ২৪ সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ – গ্রামীন নিউজ২৪

খেলাধুলা ডেস্কঃ / ২২৬৯ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৭:৪৮ পূর্বাহ্ণ
  • Print
  • শারজাহ স্টেডিয়ামের প্রেসবক্স থেকে মাঠ যেন নিঃশ্বাস দূরত্বে। এই তো চোখের সামনেই মুস্তাফিজুর রহমান নেটে বোলিং করছেন, নুরুল হাসান সোহান কিপিং অনুশীলন করছেন। মূল মাঠের বাইরে আলাদা নেটে চলছিল ব্যাটিং অনুশীলন। ঐতিহ্যবাহী শারজাহ স্টেডিয়ামের মিনি প্রেসবক্সে গতকাল বাংলাদেশের সাংবাদিকরাই বসার জায়গা পাচ্ছিলেন না। একটা সময় আইসিসির মিডিয়া বিভাগ থেকে প্রেসবক্সই ছেড়ে যেতে বলা হয় সাংবাদিকদের।

    বিষয়টা নিয়ে কিছুটা উত্তপ্ত বাক্যবিনিময়ও হয়েছে দুই পক্ষের মধ্যে। শেষ পর্যন্ত জায়গা ছাড়তে হয়েছে সাংবাদিকদের।

    গত কয়েক বছরে শ্রীলঙ্কার বিপক্ষে নিয়মিতই খেলেছে বাংলাদেশ। এবং সেটা ক্রিকেটের তিন ফরম্যাটেই। বর্তমানে দুই দলের শক্তিমত্তাতেও খুব বেশি ব্যবধান নেই। বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো মনে করেন জমাট লড়াই হবে আজকের ম্যাচে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দলে থাকায় দারুণ আশাবাদী তিনি। এমনকি কোচের মতে, শারজাহর কন্ডিশন বাংলাদেশের পক্ষেই থাকবে। ম্যাচের এক্স-ফ্যাক্টর খুঁজতে গিয়ে গতকাল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেছেন, ‘আমার মনে হয় আমরা শ্রীলঙ্কার বিপক্ষে গত কয়েক মাসে অনেকবার খেলেছি। আমাদের মধ্যে টেস্ট, ওয়ানডেতে দারুণ কিছু লড়াই হয়েছে। আমাদের দলটা বেশ ভারসাম্যপূর্ণ। স্কিলফুল বোলার আছে এবং কিছু বিপদজনক ব্যাটসম্যান আছে। আমাদের বিশ্বমানের অলরাউন্ডার সাকিব আছে। এ ধরনের কন্ডিশন আমাদের জন্য ভালো। শারজাহর উইকেট প্রায় মিরপুরের মতো।

    সুপার-১২ পর্বে সব ম্যাচই বাংলাদেশ খেলবে দিনের আলোয়। পাঁচটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় ৪টায়। যা শাপেবর হতে পারে বলে মনে করেন ডমিঙ্গো। স্পিনাররা ভালো করতে পারবেন এবং ডিউ তথা শিশির নিয়ে ভাবতে হবে না। প্রোটিয়া এই কোচ বলেছেন, ‘আমরা খুশি খেলা শুরু হবে স্থানীয় সময় ২টায়। তার মানে ডিউ সমীকরণে থাকবে না। আমাদের স্পিনাররা প্রতিযোগিতায় ভালো করবে।’ সুপার-১২ গ্রুপ-১ এ পড়ায় বড় সুবিধা দেখছেন না ডমিঙ্গো। তার মতে, এই পর্বে প্রত্যেকে প্রত্যেককে হারাতে পারে। গতকাল বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিব, সাইফউদ্দিন ও লিটন দাস অনুশীলন করেননি। তারা বিশ্রামে ছিলেন। মেহেদী হাসান, আফিফ হোসেন, নুরুল হাসান সোহানদের নিয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের কোচ। লঙ্কান লেগ স্পিনার হাসারাঙ্গা নিয়ে বাড়তি চিন্তা নেই বাংলাদেশ দলের। তার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে টাইগাররা। তবে ডমিঙ্গো গুরুত্ব দিচ্ছেন পাওয়ার প্লে কাজে লাগানোর ওপর। যা ম্যাচে ব্যবধান গড়ে দিতে পারে।

    এর আগে বিশ্বকাপে একবারই মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা। ২০০৭ সালের সেই ম্যাচে জোহানেসবার্গে টাইগারদের ৬৪ রানে হারায় লঙ্কানরা।

    বাংলাদেশের একাদশ:
    লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

    সাহিম/বা.বি

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর