শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ফেরি উল্টে নিখোঁজ ৮ টি পন্যবাহী গাড়ি উদ্ধার – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১

পাটুরিয়া ঘাটে উল্টে যাওয়া ফেরি থেকে ৪টি ট্রাক ও ৩টি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় উদ্ধার অভিযান শুরু হয়। সকাল থেকে এখন পর্যন্ত মোট ৮টি পণ্যবাহী গাড়ি উদ্ধার হলেও বাকি আছে আরও ৬টি ট্রাক।

উপজেলা নির্বাহী অফিসার জেয়াসমীন সুলতানা জানান, উদ্ধারকারী ক্রেন প্রত্যয় আসতে দেরি হওয়ায় ক্রেন হামজা উদ্ধার অভিযান শুরু করে। সকাল থেকে এখন পর্যন্ত ক্রেন হামজা ৪টি কাভার্ড ভ্যান উদ্ধার করেছে। এ নিয়ে মোট ৮টি পণ্যবাহী গাড়ি উদ্ধার হয়েছে। বাকি ৬ টি ট্রাকের মধ্যে ৫টির অবস্থান চিহ্নিত করা গেলেও এখনো ১টি ট্রাকের অবস্থান চিহ্নিত করা সম্ভব হয়নি। উদ্ধার অভিযান চলছে।

ফেরির মাস্টার শরিফুল ইসলাম জানান, ফেরিটি ৮০ দশকের তৈরি। গত ৪ মাস আগে ফেরিটি নারায়নগঞ্জ থেকে মেরামত শেষে পাটুরিয়ায় আসে। তবে সম্প্রতি তলদেশে একটি ফাটল তৈরি হয়। ঘটনার দিন সকালে রওনা দেওয়ার কিছু সময় পর তলদেশে দিয়ে পানি উঠতে শুরু হয়। তিনি তা টের পেলেও তার করার কিছু ছিল না। তাই তিনি ফেরির ইঞ্জিনের গতি বাড়িয়ে দেন। অল্প সময়ের মধ্যে ফেরিটি পাটুরিয়ার ৫নং ফেরি ঘাটে পৌঁছালে পাল্টুনের সঙ্গে দড়ি না বেধেই ফেরির ডালা নামিয়ে দেওয়া হয়। এ সময় ফেরি থেকে কয়েকটি গাড়ি নামতেই ফেরিটি এক পাশে কাত হয়ে যায়।

ঘটনা তদন্তে মানিকগঞ্জ জেলা প্রশাসন-৪ ও নৌ-পরিবহন মন্ত্রণালয় ৭ সদস্যের পৃথক কমিটি গঠন করেছে। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে ঘটনার কারন কি তদন্ত করে তদন্ত রিপোর্ট দাখিলের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।
সাহিম/বা.বি