শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ঠাকুরগাঁওয়ে আ’লীগের বর্ধিত সভায় চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে বিক্ষোভ – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ৫ নং দুওসুও ইউনিয়নে আসন্ন স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ চরমে উঠেছে। নৌকার মনোনিত প্রাথীর বিরুদ্ধে বিক্ষোভ করেছেন বঞ্চিতরা।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকালে কালমেঘ উচ্চ বিদ্যালয়ে ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা চলাকালীন সময়ে এই ঘটনা ঘটে। ঠাকুরগাঁও জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, তৃতীয় ধাপে ঠাকুরগাঁও জেলায় আগামী ২৮ নভেম্বর ১৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। যার মধ্যে বালিয়াডাঙ্গী উপজেলায় ৮টি এবং পীরগঞ্জ উপজেলায় ১০টি। ৫ নং- দুওসুও ইউনিয়নের কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ মজিবর রহমান বলেন, আগামী ২৮ নভেম্বর ৫ নং দুওসুও ইউনিয়ন পরিষদের নির্বাচনে যে প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে। তার পরিবার বিএনপি-জামাতের রাজনীতির সাথে জড়িত। যে পরিবারটি বঙ্গবন্ধুর মৃত্যুর পরে মিষ্টি বিতরণ করেছেন, আর সেই পরিবারের ছেলেকে কি ভাবে আ’লীগের নৌকা প্রতিক নমিনেশন দেয়া হয়। একই কথা বলেন, দুওসুও ইউনিয়িনের সাবেক চেয়ারম্যান মোঃ মকলেছুর রহমান চৌধুরী সহ অনেকেই। দুওসুও ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম খলিল বলেন , কিছু নেতার কারনে নৌকা প্রতিক কুলসিত হচ্ছে। তারা টাকার বিনিময়ে বিক্রি করছেন নমিনেশন। তাই নৌকা প্রতিক মনোনিত প্রার্থীর সমর্থন প্রত্যাহার করছি। সাবেক চেয়ারম্যান নূরুল ইসলাম বলেন, বিএনপি-জামাত সমর্থিত পরিবারের সদস্য সোহেল রানার নৌকা মার্কা বাতিল করে দলের জন্য নিবেদিতদের মনোনয়ন দেয়ার আহবান জানান। কালমেঘ লালাপুর গ্রামের বাসিন্দা মো. মনজুর আলী বলেন, যে লোকের সাথে জনগণের কোন সম্পর্ক নেই, জনগণ তাকে চেনে না, অনেকে কখনো দেখেইনি সেই লোককে আ’লীগের নৌকা মার্কা দেয়াটা ঠিক করেনি। একই কথা বলেন ,শহিদুল, রফিকুল, রবিউল ,সহ অনেকে। তারা আরও বলেন ,নেতারা মনোনয়ন নিয়ে বাণিজ্য করেছে।

নৌকা মার্কার মনোনিত প্রার্থী সোহেল রানা বলেন, আমার বিরুদ্ধে যে সব অভিযোগ তোলা হয়েছে, তা সম্পূন্নরুপে ভিত্তিহীন, আমার পরিবার ও চাচারা আ’লীগের রাজনীতির সাথে জড়িত। আমি ছাত্র জীবনে ছাত্রলীগ করেছি। বালিয়াডাঙ্গী উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী বলেন, আমরা কেন্দ্রে তিন জনের নাম পাঠিয়েছি। কেন্দ্র যাদের যোগ্য মনে করেছে, তাদেরকেই মনোনয়ন দিয়েছে। যারা অভিযোগ করেছে তারা কেউই ফিডম পার্টি আবার কেউ জামাত বিএনপি’র সাথে জড়িত।