সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মোংলা বন্দর প্রতিষ্ঠার ৭২ বছরঃ বন্দরের সক্ষমতা বেড়েছে কয়েকগুন – গ্রামীন নিউজ২৪ রাজশাহীর ৮ জেলায় চলছে পরিবহন ধর্মঘট – গ্রামীন নিউজ২৪ জাগো২৪.নেটের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ আয়াতের লাশের আরেকটি অংশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ শুরু হলো মহান বিজয়ের মাস – গ্রামীন নিউজ২৪ রাজশাহীতে গলা কেটে নারী হত্যা, কার্যকর হলো রকিবুরের ফাঁসি – গ্রামীন নিউজ২৪ হেরে গিয়েও পোলান্ড শেষ ষোলতে – গ্রামীন নিউজ২৪ তাহিরপুরে তিন সাংবাদিকের বিরুদ্ধে চোরাকারবারিদের মিথ্যা মামলা: সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় বিনামূল্যে এসএসসি-৯৩ ব্যাচের অক্সিজেন সিলিন্ডার বিতরন – গ্রামীন নিউজ২৪ কাউকে বিশৃঙ্খলা করার অনুমতি দিতে পারে না সরকার: তথ্যমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ঠাকুরগাঁওয়ে ইজতেমা শুরু – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি / ২১২ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১, ৪:৪৮ অপরাহ্ণ
  • Print
  • ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বড়বাড়ি লিচুবাগানে সাদ কান্ধলবী অনুসারীদের আয়োজনে তিন দিনব্যাপী ঠাকুরগাঁও জেলা ইজতেমা শুরু হয়েছে।

    শুক্রবার (২৯ অক্টোবর) ফজরের নামাজের পর মুফতি আজিম উদ্দিনের বয়ানের মধ্যদিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা। জুমার নামাজে দেখা যায় মুসল্লির ঢল।
    ইজতেমার জন্য বড়বাড়ি লিচুবাগানে নির্মাণ করা হয়েছে প্যান্ডেল, অজুখানা, বাথরুম সহ প্রয়োজনীয় সব কিছু। বুধবার (২৭ অক্টোবর) বিকেল থেকে মুসল্লিরা ইজতেমা মাঠে আসতে শুরু করেন।

    ইজতেমা কমিটি সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁও জেলার বিভিন্ন উপজেলার তাবলিগের সাথীরা পর্যায়ক্রমে ইজতেমা মাঠের কাজ সম্পন্ন করেছেন। ইজতেমা মাঠে বিদ্যুৎ, পানি, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। মাঠে সার্বক্ষণিক একটি মেডিকেল টিম দায়িত্ব পালন করবে। মুসল্লি আব্দুল্লাহ আল মামুন জানান, ফজরের পর থেকে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। জেলার বিভিন্ন এলাকা থেকে তাবলিগ জামাতের প্রায় ২০ হাজার মুসল্লি ইজতেমায় যোগ দিয়েছেন। ঢাকার কাকরাইল মসজিদ থেকে ১০ সদস্যের একটি মুসল্লি দল এসেছে। আগত মুসল্লিরা তাবলিগ জামাতের শীর্ষ আলেমদের বয়ান শুনছেন। ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহাবুব রহমান বলেন, ইজতেমায় আসা মুসল্লিদের নিরাপত্তায় প্রশাসন সজাগ রয়েছে। সাদা পোশাকধারীসহ সব পয়েন্টে পুলিশ মোতায়েন করা আছে। মেডিকেল টিমসহ ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে। বিশ্ব ইজতেমায় ক্রমাগত মুসল্লি বাড়তে থাকায় টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে স্থান সংকুলান হচ্ছিল না। এজন্য ২০১৬ সাল থেকে দুই ধাপে ৩২ জেলার মুসল্লিদের নিয়ে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে। মুরব্বিদের সিদ্ধান্ত অনুযায়ী বাকি ৩২ জেলার মুসল্লিরা (যে সব জেলার মুসল্লিরা গত বিশ্ব ইজতেমায় যোগ দেননি) নিজ নিজ জেলায় অনুষ্ঠিত ইজতেমায় অংশ নেবেন। সে অনুযায়ী ২০১৭ সালে ঠাকুরগাঁও জেলায় প্রথম ইজতেমা শুরু হয়। পরবর্তী সময়ে জুবায়ের অনুসারীদের সঙ্গে বিবাদ ও বিভক্তির কারণে ২০১৯ সালে ২০ আগস্ট রাণীশংকৈল শিবদিঘী মোড়ে ঠাকুরগাঁও জেলা ইজতেমার আয়োজন করেন সাদ কান্ধলবী অনুসারীরা।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর