সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরগঞ্জে চেয়ারম্যান হলেন ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন – গ্রামীন নিউজ২৪ সাদুল্লাপুরে চেয়ারম্যান হলেন রেজাউল করিম রেজা – গ্রামীন নিউজ২৪ রেমালের কারনে স্থগিত ২০ উপজেলায় ভোট ৯ জুন – গ্রামীন নিউজ২৪ হারুন অর রশিদ র‍্যাবের নতুন ডিজি – গ্রামীন নিউজ২৪ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার সাদুল্লাপুর ও সুন্দরগঞ্জে ভোট শেষ, চলছে গণনা – গ্রামীন নিউজ২৪ আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ বিদেশে বেনজীর ও স্ত্রী-সন্তানদের সম্পদ আছে কিনা খোঁজ নিচ্ছে দুদক – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ – গ্রামীন নিউজ২৪ বিয়ের প্রলোভন দেখিয়ে গনধর্ষন, থানায় অভিযোগ দেওয়ার পর আটক ১ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

পরীমনিকে রিমান্ডে দেওয়া দুই বিচারকের ক্ষমা প্রার্থনা হাইকোর্টে – গ্রামীন নিউজ২৪

আইন আদালত ডেস্কঃ / ১৫৪৭ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১, ২:১৪ অপরাহ্ণ
  • Print
  • আলোচিত চিত্রনায়িকা পরীমনির দফায় দফায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় রিমান্ড মঞ্জুরের বিষয়ে সংশ্লিষ্ট দুই বিচারক হাইকোর্টে ক্ষমা প্রার্থনা করেছেন।  তারা হলেন- ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম।

    তারা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাদের আইনজীবীর মাধ্যমে এ ক্ষমা চাওয়ার আবেদন করেন। পরিমনির আইনজীবী জেড আই খান পান্না গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

    আজ রোববার (৩১ অক্টোবর) বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে ক্ষমা প্রার্থনা করে লিখিত ব্যাখ্যা দাখিল করেন দুই বিচারক।  আজ এ বিষয়ে শুনানি হতে পারে।

    এর আগে, গত ২৪ অক্টোবর ঢাকাই সিনেমার নায়িকা পরীমনিকে দ্বিতীয় ও তৃতীয় দফা রিমান্ডে পাঠানোর ঘটনায় দুই বিচারক দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলামকে পুনরায় লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

    নির্ধারিত দিনে ব্যাখ্যা দাখিলে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের সংশ্লিষ্ট ভার্চুয়াল বেঞ্চ সময় মঞ্জুর করে এ আদেশ দেন।

    এর আগে ২৯ আগস্ট সুপ্রিমকোর্টের রায় না মেনে পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার বৈধতা নিয়ে হাইকোর্টে স্বপ্রণোদিত আদেশ প্রার্থনা করে একটি আবেদন করেন মানবাধিকার সংগঠন আইন ও শালিস কেন্দ্রের (আসক) পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দা নাসরিন।

    ৩১ আগস্ট পরীমনিকে জামিন দেন বিচারিক আদালত। পরে ১ সেপ্টেম্বর কাশিমপুরের মহিলা কারাগার থেকে মুক্তি মেলে পরীমনির।

    গত ২ সেপ্টেম্বর পরীমনিকে দফায় দফায় রিমান্ড মঞ্জুরের ঘটনায় সংশ্লিষ্ট বিচারকদের কাছে ব্যাখ্যা চান হাইকোর্ট। পরীমনির মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেন হাইকোর্ট।  এ ছাড়া পরীমনির বিরুদ্ধে বনানী থানায় করা মাদক মামলার সব নথি ও মামলার কেস ডকেটও তলব করা হয়।

    গত ১৪ সেপ্টেম্বর পরীমনিকে দ্বিতীয় ও তৃতীয় দফা রিমান্ডে পাঠানো নিম্ন আদালতের দুই বিচারকের দাখিল করা ব্যাখ্যায় ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্ট।
    আদালত বলেন, লিখিত ব্যাখ্যায় তারা হাইকোর্টকে শিক্ষা দিয়েছেন। আমরা এ ব্যাখ্যায় সন্তুষ্ট নই। বিচারকদের ব্যাখ্যায় হাইকোর্টকে আন্ডারমাইন (হেয়) করা হয়েছে বলেও মন্তব্য করেন বিচারক।

    ওই দিন পরীমনিকে দ্বিতীয় ও তৃতীয় দফা রিমান্ডে পাঠানো দুই বিচারক দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম আদালতের কাছে ক্ষমাও চেয়েছিলেন।

    উল্লেখ্য, গত ৪ আগস্ট বিকালে পরীমনির বনানীর বাসায় অভিযান চালায় র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়। ওই দিন রাত সোয়া ৮টার দিকে বনানীর বাসা থেকে পরীমনিকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য রাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়।
    সাহিম/বা.বি


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর