সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ বঙ্গবন্ধুর সমাধিতে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা – গ্রামীন নিউজ২৪ সাগরে মিয়ানমারের ৩ যুদ্ধজাহাজ, সেন্টমার্টিনে আতঙ্ক – গ্রামীন নিউজ২৪ শিমুল-তানভীর-শিলাস্তির পর দায় স্বীকার বাবুর – গ্রামীন নিউজ২৪ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত – গ্রামীন নিউজ২৪ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহে পানিতে ডুবে তিন ভাই-বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ পাবনায় কলেজছাত্র হত্যায় ৩ জনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে – গ্রামীন নিউজ২৪ র‍্যাব সেজে ডাকাতি করে তারা, হাতে থাকে হাতকড়া – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

৩২৬ জন আত্মসমর্পণকৃত সাবেক দস্যুর হাতে স্বরাষ্ট্রমন্ত্রী তুলে দিলেন পুনর্বাসন সহায়তা সামগ্রী – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ৩৩৮০ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১, ৮:০২ অপরাহ্ণ
  • Print
  • স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের ওয়াদা ধর্ষণ আর খুন ছাড়া আর যেসব মামলা যাদের (আত্মসমর্পণকৃত সাবেক দস্যু) নামে আছে সেগুলো মামলা আমরা দেখবো। আমি এখানে (রামপাল) এসে শুনতে পেয়েছি, তবে আমি বিশ্বাস করিনা, আপনারা যারা আত্মসমর্পণ করেছেন তারা আবার একটু অন্যদিকে চিন্তা ভাবনা করেন, দয়া করে করবেন না। কষ্ট হচ্ছে, কষ্ট করছেন শুনেছি। আপনাদের জীবিকার জন্য সরকার পাশে আছে। আমরা আপনাদেরকে ভুলিনি। যদি কেউ আবার বিপথে যায়, তার জন্য কিন্তু আমাদের নিরাপত্তা বাহিনী বসে থাকবেনা।

    সোমবার দুপুর আড়াইটার দিকে বাগেরহাটের রামপাল উপজেলা পরিষদ চত্বরে দস্যুমুক্ত সুন্দরবন দিবসের তৃতীয় বর্ষপুর্তি ও আত্মসমর্পণকৃত দস্যুদের পুর্নবাসন সহায়তা প্রদাণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা তিনি এসব কথা বলেন।

    এ সময় তিনি আরো বলেন, মোংলা বন্দরের পশুর নদীতে বিভিন্ন আমদানী পণ্য খোয়া যাচ্ছে। আমি বলছি কোস্ট গার্ড ও নৌ পুলিশ এগুলো দেখবেন। কেউকেই আমরা এখানে আর ডাকাতিবৃত্তি করতে দিবো না। হোক নদী, উপকূল কিংবা বন-জঙ্গল, কোথাও ডাকাতি করতে দিবো না।

    স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ছিল এদেশ হবে একটি অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ। এই জায়গায়ও হিন্দুদের দুর্গাপূজার সময়ে গুজব তৈরি করে একটি বিশেষ অবস্থার সৃষ্টি করতে চেয়েছিলো যারা সেটাও প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় তাদের সেই আশাও পূরণ হয়নি। যারা চিন্তা ও মনে করেন এদেশে অস্থিরতা বৃদ্ধি করে আপনারা সফল হবেন সেই আশায় গুড়ে বালি। এদেশকে নিয়ে কেউকে ছিনিমিনি খেলতে দিবনা। আমরা এ শান্তির দেশে কেউকে কোনভাবেই অরাজকতা করতে সৃষ্টি করতে দিবো না।

    র্যার মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আলো মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ, বর্ডার গার্ডের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা-০২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শামসুল হক টুকু, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, পীর ফজলুর রহমান, এমপি, মোঃ হাবিবুর রহমান, এমপি, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন ও র্যাব, পুলিশসহ বাগেরহাট জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এ অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আত্মসমর্পণকৃত ৩২৮ জন সাবেক দস্যুদের মধ্যে ১০২ জনকে ঘর, ৯০ জনকে মুদি দোকান, ১২ জনকে মাছ ধরার জাল ও নৌকা, ৮ জনকে ইঞ্জিনচালিত নৌকা এবং ২২৮ জনকে গরু-বাছুর পুনর্বাসন সহায়তা প্রদাণ করেছেন।

    দস্যুমুক্ত সুন্দরবন দিবসে স্বরাষ্ট্রমন্ত্রীর হাত দিয়ে পুনর্বাসন সহায়তা নিতে আসা সাবেক দস্যু মানজুর বাহিনী প্রধান মানজুর বলেন, দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে পারায় সরকারের কাছে সারা জীবন কৃতজ্ঞত থাকবো। আজ আমরা স্বাভাবিক জীবনে ফিরে র্যাবের দেয়া ঘর, দোকান, গরু ও নৌকা পেয়েছি, আমাদের আর কিছু চাওয়ার নাই।

    হান্নান বাহিনীর সদস্য জলিল মুন্সী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী, র্যাবসহ সবাইকে ধন্যবাদ জানাচ্ছি আমাদের পুনর্বাসনের ব্যবস্থা করার জন্য।

    মাষ্টার বাহিনীর সেকেন্ড ইন কমান্ড সোহাগ আকন বলেন, আমরাই প্রথম আত্মসমর্পণ করি। এলাকায় এখন সবার সাথে মিলে মিশে আছি। আমাদের দাবী মামলাগুলো নিষ্পতি করে দিবেন, অনুদান যা পাই তা মামলায় খরচ হয়ে যায়।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর