শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

জেল হত্যা দিবসে মোংলায় আলোচনা ও দোয়া অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বুধবার, ৩ নভেম্বর, ২০২১

আজ ৩ নভেম্বর জেলহত্যা দিবস।১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মম হত্যার শিকার হন বঙ্গবন্ধুর সহচর ও জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম,তাজউদ্দীন আহমদ,এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজ্জামান।

দিবসটি উপলক্ষে মোংলা উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে মোংলার দলীয় কার্যালয়ে সকালে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।

বুধবার (৩ নভেম্বর) সকাল ১১ টায় আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস এর সভাপতিত্বে ও মোংলা পৌর ছাত্রলীগের সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন রানা’র সঞ্চালনায় বক্তব্য রাখেন,মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, বাগেরহাট জেলা আ’লীগের সহ-সভাপতি আলহাজ্ব ইদ্রিস আলী ইজারাদার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, সাংগঠনিক সম্পাদক ও নবনির্বাচিত মিঠাখালি ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডল, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ কামরুজ্জামান জসিম, পৌর আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেন টিটু, উপজেলায় যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, পৌর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এস,এম,কবির হোসেন,সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহ আল মামুন।

এসময় বক্তারা বলেন,পঁচাত্তরের ষড়যন্ত্রের ধারাবাহিকতায় হয়েছিলো ৩রা নভেম্বর হত্যাকান্ড।সন্ত্রাস, মৌলবাদ ও জঙ্গিবাদের বৃষবৃক্ষ সমূলে উৎপাটন করে সোনার বাংলা প্রতিষ্ঠা করাই হবে আওয়ামীলীগ সরকারের মূল লক্ষ্য।

তারা আরও বলেন, জেলহত্যাকান্ডের অনেক রহস্য উন্মোচিত হয়নি।ইতিহাসে সত্যের স্বার্থে ও নতুন প্রজন্মকে জানাতে এ বিষয়টি উদঘাটন করা দরকার।অভিভাবকশূন্য করতে বঙ্গবন্ধু হত্যা আর নেতৃত্বশূন্য করতেই ৭১-এর পরাজিত শক্তি জেল হত্যা সংঘটিত করেছিলো।

এর আগে চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তারা।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,পৌর আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু, উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ শাহরুখ বাপ্পী, মোংলা সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেলসহ প্রমুখ। আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছা সেবকলীগ সহ সকল পর্যায়ের নেতা কর্মী উপস্থিত ছিলেন।

অলোচনা শেষে জাতীয় চার নেতাসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।