বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

গাইবান্ধায় করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬ জন – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- রবিবার, ২৭ জুন, ২০২১

গাইবান্ধায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা শুরু থেকে এ পর্যন্ত দু’হাজার ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনিবার দুপুর থেকে আজ রোববার (২৭ জুন) পর্যন্ত নতুন করে ৬০ রোগীর পরীক্ষার বিপরীতে আক্রান্ত ৪২ জন। শতকের হিসেবে শনাক্তের হার ৭০ শতাংশ। সব মিলিয়ে গাইবান্ধায় আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬ জনে। এরমধ্যে মৃত্যু হয়েছে ২০ জনের। রোববার জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের বিপরীতে ১ হাজার ৭৮৪ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন। জেলার উপজেলা অনুযায়ী সুস্থতা গাইবান্ধা সদরে ৭৩২ জন, সুন্দরগঞ্জে ১১৮ জন, সাদুল্লাপুরে ১৩২ জন, গোবিন্দগঞ্জে ৪১১ জন, সাঘাটায় ১২৯ জন, পলাশবড়ীতে ১৪৭ জন ও ফুলছড়িতে ১১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৪২ জনের মধ্যে সদরে ২০ জন, গোবিন্দগঞ্জে ৭ জন, পলাশবাড়ীতে ৪ জন, ফুলছড়িতে ২ জন, সাদুল্লাপুরে ৭ জন এবং সুন্দরগঞ্জ উপজেলায় ২ জন রয়েছেন। ৭ উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত ২ হাজার ৬ জনের মধ্যে সদর উপজেলায় সর্বাধিক ৮৩১ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া গোবিন্দগঞ্জে ৪৫৪, পলাশবাড়ীতে ১৬৩, সাদুল্লাপুরে ১৬৪, সাঘাটায় ১৩৩, সুন্দরগঞ্জে ১২৯ এবং ফুলছড়ি উপজেলায় ১৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

গাইবান্ধায় বর্তমানে করোনা আক্রান্তদের মধ্যে ২০২ জন বিভিন্ন আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে গাইবান্ধা সদরে ৯২ জন, সুন্দরগঞ্জে ১০ জন, সাদল্লাপুরে ৩০ জন, গোবিন্দগঞ্জে ৩৯ জন, সাঘাটায় ৪ জন, পলাশবাড়ীতে ১১ জন ও ফুলছড়িতে ১৬ জন।

এখন পর্যন্ত জেলায় মোট ২০ জন করোনা আক্রান্তরোগী মারা গেছেন। এরমধ্যে গোবিন্দগঞ্জে ৪ জন, সদরে ৭ জন, সাদুল্লাপুরে ২ জন, পলাশবাড়ীতে ৫ জন এবং সুন্দরগঞ্জ উপজেলায় ২ জন।

গাইবান্ধা সিভিল সার্জন ডা. আ. ম. আখতারুজ্জামান জানান, গাইবান্ধায় প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে ৪২ জন শনাক্ত হয়েছেন। জেলায় করোনা নিয়ন্ত্রণে জনসচেতনা বৃদ্ধির পাশাপাশি আক্রান্তদের বাড়ি লকডাউন করা হচ্ছে। হাসপাতালে করোনা রোগীর জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।