সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

গা্ইবান্ধার ফুলছড়িতে স্বাস্থ্য বিভাগের জায়গা দখল ও গাছ কর্তনের অভিযোগ – গ্রামীন নিউজ২৪

স্টাফ রিপোর্টারঃ / ১২২১ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১, ৭:০৫ অপরাহ্ণ
  • Print
  • গাইবান্ধার ফুলছড়িতে স্বাস্থ্য বিভাগের জায়গা অবৈধভাবে দখল করে গাছ কর্তনের অভিযোগ উঠেছে একটি পরিবারের বিরুদ্ধে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছে সংশ্লিষ্ট বিভাগ।

    সরেজমিন স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ফুলছড়ি উপজেলার উড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের জায়গা দখল করে বাড়ি নির্মাণ করেছেন ওই ইউনিয়নের গুনভরি গ্রামের জাহাঙ্গীর আলম ও তার স্ত্রী লাইজু বেগম। সম্প্রতি ওই পরিবারটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের জায়গায় থাকা কয়েকটি ইউক্লিপটাস গাছ কর্তনের চেষ্টা করে এবং একটি গাছ কর্তনও করে। বিষয়টি জানতে পেরে উড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা ছালেহা আকতার বাঁধা প্রদান করেন। এসময় জাহাঙ্গীর আলমের স্ত্রী লাইজু বেগম বিভিন্ন প্রকার ভয়ভীতি ও গালিগালাজ করেন। স্থানীয় লোকজনের অভিযোগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের জায়গায় থাকা গাছগুলো রাতের আধারে কর্তনের পায়তারা করছে ওই পরিবারটি। তারা দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানায়।

     

     

    পরিবার কল্যাণ পরিদর্শিকা ছালেহা আকতার জানান, উড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের নামে ৫৩ শতক জমি আছে। সীমানা প্রাচীর না থাকায় ওই পরিবারটি ইতিমধ্যে জোরপূর্বক কিছু জায়গা দখল করে ঘর নির্মাণ করেছে। সরকারি জায়গায় থাকা গাছগুলো কর্তনের চেষ্টা চালাচ্ছে। কিছু বলতে গেলেই বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখায়। জায়গা দখল ও গাছ কর্তনের বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষ জানানো হয়েছে।

     

    ফুলছড়ি উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ডাঃ রফিকুল ইসলাম বলেন, বিষয়টি জানতে পেরে ওই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের স্বাস্থ্য পরিদর্শক আকতারুজ্জামানকে থানায় মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে। অবৈধভাবে দখল করা জায়গা পুনরুদ্ধারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

    জামিরুল/বা.বি

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর