শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

গাইবান্ধা সদরের ইউপি নির্বাচনে নৌকার জয় ৩ স্বতন্ত্র ১০ – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১

সারাদিন ২/৩ টি ছোট ঘটনা ছাড়া গাইবান্ধা সদর উপজেলার ১৩ ইউনিয়নে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮ ঘটিকা হতে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলে।

সরেজমিনে আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সারাদিন উপজেলায় অনুষ্ঠিত ১৩ ইউপির ৯ টি ইউনিয়নের ৪০ হতে ৪৫টি কেন্দ্র ঘুরে দেখা যায়, প্রতিটি কেন্দ্রে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট প্রদান করছে সাধারন ভোটারা। তবে কেন্দ্র গুলোতে মহিলা ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। নতুন ভোটারদের মধ্যে ভোট প্রদানে ব্যাপক উৎসাহ দেখা যায়। তারা অনেকে পছন্দের প্রার্থীকে সুন্দর পরিবেশে ভোট দিতে পেরে ব্যাপক খুশি।

বাদিয়াখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ড চুনিয়াকান্দি এলাকায় গিয়ে দেখা মেলে ৯০ উর্ধ এক নারীর সঙ্গে। এসময় প্রতিবেদক তার সামনে এগিয়ে গেলে তিনি বলেন আমি নিজে আমার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি। কেউ আমাকে জোর করে ভোট দিতে বলে নাই।  ভোট দিতে পেরে আমি খুবই আনন্দিত।

সকাল থেকে ১৩ ইউনিয়নে একটানা ভোট গ্রহন চলার সময় কয়েকটি কেন্দ্র প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এছাড়াও কামারজানি ইউনিয়নের একটি কেন্দ্রে উত্তেজিত জনতাকে শান্ত করতে পুলিশ ৯ রাউন্ড ফাঁকা গুলি ছুরেছে। এদিকে ভোট গণনার পরে রাতে উপজেলার বিভিন্ন ইউনিয়নে সংঘর্ষের ঘটনা ঘটার খবর পাওয়া গেছে।

গাইবান্ধা সদর উপজেলার ইউপি নির্বাচনের প্রাপ্ত বেসরকারী ফলাফলে দেখা যায়, এই উপজেলার ১৩ ইউনিয়নের মধ্যে ১০ টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও তিনটি ইউনিয়নে নৌকার প্রার্থীরা জয়লাভ করেছে।
জয়ী প্রার্থীরা হচ্ছেন লক্ষিপুর ইউনিয়নে আবুল কালাম, মালিবাড়ী সোয়েব মোঃ রাসেল, কুপতলা রফিকুল ইসলাম, সাহাপাড়া মোঃ মশিউর রহমান, বল্লমঝাড় জুলফিকার রহমান, রামচন্দ্রপুর মোসাব্বির হোসেন, বাদিয়াখালী সেফায়েতুল হক, বোয়ালী সহিদুল ইসলাম, খোলাহাটি মাসুম হক্কানী, ঘাগোয়া আমিনুর জামান, গিদারী মোঃ হারুনুর রশিদ, কামারজানি মোঃ মতিয়ার রহমান, মোল্লারচর মোঃ সাইদুজ্জামান সরকার।

নির্বাচনী ফলাফল থেকে প্রাপ্ত তথ্যে দেখা যায়, ১৩ ইউপির মধ্যে ঘাগোয়া, গিদারী ও মোল্লারচর ইউনিয়নে নৌকার প্রার্থী আর বাকি ১০ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন।

সাহিম/বা.বি