সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
চিকিৎসাশাস্ত্রে নোবেল পুরস্কার পেয়েছেন সুইডিশ বিজ্ঞানী – গ্রামীন নিউজ২৪ আফগানিস্তানে শিক্ষা কেন্দ্রে আত্মঘাতী বোমা হামলায় নিহত বেড়ে ৪৩ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ছাগল চুরি করে পালানোর সময় গণধোলাই খেলেন যুবলীগ নেতা – গ্রামীন নিউজ২৪ খালার বাড়িতে চুরি, দেখে ফেলায় খালা ও শিশু ভাইকে হত্যা – গ্রামীন নিউজ২৪ লঘুচাপের প্রভাবে মোংলাসহ সংলগ্ন উপকূলীয় এলাকায় বৃষ্টি বাড়ছে, কমেছে সুন্দরবনে পর্যটকও – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন- গ্রামীন নিউজ২৪ পুলিশ সদস্য কর্তৃক স্ত্রীর কাছ থেকে যৌতুক দাবি ও শারীরিক নির্যাতন – গ্রামীন নিউজ২৪ দেশের পথে রওয়ানা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ শারদীয় দুর্গাপূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই র‍্যাব ডিজি – গ্রামীন নিউজ২৪ ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যার বিচার শুরু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে শিক্ষামন্ত্রী – গ্রামীন নিউজ২৪

গ্রামীন নিউজ ডেস্কঃ / ১৩২৩ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১, ১১:৪৯ পূর্বাহ্ণ
  • Print
  • এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এই পরীক্ষায় প্রশ্ন ফাঁসের সুযোগ নেই, কেউ প্রশ্ন ফাঁসের চেষ্টা করলে বা গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

    রোববার (১৪ নভেম্বর) রাজধানীর কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

     

    মন্ত্রী বলেন, সারাদেশে এসএসসি, দাখিল ও ভোকেশনাল পর্যায়ে ২২ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে, আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি, কোথাও কোনো অনিয়ম পাওয়া গেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

    তিনি  আরও বলেন, একটি চক্র পরীক্ষার প্রশ্নফাঁসের গুজব রটানোর চেষ্টায় আছে, এ গুজব রটনাকারীদের বিরুদ্ধে মাদক দমনের মতো ব্যবস্থা নেওয়া হবে।

     

    এসময়  উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ।

    করোনা মহামারির বাধা কাটিয়ে অবশেষে আজ রোববার (১৪ নভেম্বর) থেকে শুরু হলো এসএসসি ও সমমানের পরীক্ষা। মাধ্যমিকের স্তর পেরুতে এবার পরীক্ষায় অংশ নিচ্ছে ২২ লাখের বেশি শিক্ষার্থী।

    এই পরীক্ষায় সিট বসানো হয়েছে নির্দিষ্ট দূরত্ব মেনে। মাস্ক পরাসহ মানতে হচ্ছে স্বাস্থ্যবিধি।

    এর আগে প্রশ্নফাঁসের শঙ্কা উড়িয়ে দিয়ে শিক্ষাবোর্ড জানিয়েছে, গুজব ছড়ালে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

     

    সংক্ষিপ্ত সিলেবাসে এবার পরীক্ষার সময় ১ ঘণ্টা ৩০ মিনিট। বিজ্ঞান শাখার পরীক্ষার্থীদের লিখিত অংশে ৮টি প্রশ্নের মধ্যে ২টি উত্তর দিতে হবে। আর এমসিকিউ অংশে ২৫টির মধ্যে ১২টির উত্তর। মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার পরীক্ষার্থীদের লিখিত অংশে ১১টির মধ্যে ৩টি এবং এমসিকিউ অংশে ৩০ টির মধ্যে ১৫টি উত্তর দিতে হবে।
    সাহিম/বা.বি

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর