শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

সাদুল্লাপুর পৌরসভা গঠনে নিকটতম মৌজা বাদ ও দুরবর্তী মৌজা অর্ন্তভুক্তের প্রতিবাদে মানববন্ধন – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

গাইবান্ধার সাদুল্লাপুর পৌরসভা গঠন প্রক্রিয়ায় প্রস্তাবিত সীমানা নির্ধারণে নিকটতম মৌজা বাদ ও দুরবর্তী মৌজা অর্ন্তভুক্তে স্বেচ্ছাচারিতা এবং ইউপি নির্বাচন বন্ধে নীল নকশার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ নভেম্বর) বিকালে সাদুল্লাপুর পাবলিক লাইব্রেরী এণ্ড ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে বনগ্রাম, কামারপাড়া ও জামালপুর ইউনিয়নবাসী। অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

 

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তরা প্রস্তাবিত সাদুল্লাপুর পৌরসভার সীমানায় প্রাণকেন্দ্রের খামারবাগচি ও গয়েশপুর মৌজা দুটি অর্ন্তভুক্ত করে পুনরায় গেজেট প্রকাশের দাবি জানান। একই সঙ্গে পৌরসভা গঠনের নামে বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন বন্ধে নীল নকশার বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দেয়াসহ উপজেলার সকল ইউনিয়নে তফসিল ঘোষণার দাবিও জানান তারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা পরিষদ গিয়ে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে একটি স্বারকলীপি দেওয়া হয়।

 

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জামালপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম রেজা, বনগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদা, দামোদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এজেডএম সাজেদুল ইসলাম স্বাধীন, জামালপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম ফকির, জাতীয় শ্রমিকলীগের সভাপতি জাহিদ হাসান মণ্ডল কাওছার, কামারপাড়া ইউনিয়ন আওয়মীলীগ নেতা তারিকুল ইসলাম বংকু মাস্টার ও বনগ্রাম ইউনিয়নের সাবেক সদস্য শাহজাহান সরকার প্রমুখ।