মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

সাতক্ষীরায় টেকসই উন্নয়নে স্বাস্থ্যকর গ্রাম শীর্ষক কর্মশালা – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১

সাতক্ষীরায় টেকসই উন্নয়নে ‘স্বাস্থ্যকর গ্রাম’ শীর্ষক কর্মশালা ও গ্রাম্য মেলা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা ম্যাক্স ফাউন্ডেশনের আয়োজনে ও এস.কে.এস’র সহযোগিতায় মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে শহরের অদূরে লেকভিউ রিসোর্টে উক্ত কর্মশালা ও স্বাস্থ্যকর গ্রাম্য মেলা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানের শুরুতে লেকভিউ রিসোর্ট চত্বরে ফিতা কেটে স্বাস্থ্যকর গ্রাম্য মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির।

পরে রিসোর্টের তুফান কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় টেকসই উন্নয়নে স্বাস্থ্যকর গ্রাম শীর্ষক কর্মশালা। স্থানীয় সরকার মন্ত্রাণালয় সাতক্ষীরার উপ-সচিব (ডিডিএলজি) মাশরুবা ফেরদৌস এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির।

 

 

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত। এ সময় আরো বক্তব্য রাখেন, জেলা কৃষিসম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ রওশানারা জামান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমিন প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, ম্যাক্স ফাউন্ডেশনের কমিউনিকেশন ম্যানেজার সজল কোরায়েশী।

কর্মশালায় বক্তারা বলেন, টেকসই উন্নয়নে লক্ষ্যমাত্রা অর্জনের জন্য প্রতিটি গ্রামকে স্বস্থ্যকর করে তোলার কোন বিকল্প নেই। এ জন্য সরকারী-বেসরকারী সংস্থাসহ স্বাস্থ্যবিভাগকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে।

 

কর্মশালা শেষে হেলদি ভিলেজ গড়ে তোলার জন্য সাতক্ষীরা ৪টি উপজেলার ১৩টি ইউনিয়নকে হেলদি ভিলেজ সনদপত্র প্রদান করা হয়।