সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দক্ষিণ তুরস্ক এবং উত্তর সিরিয়ার ভূমিকম্পে মৃতের সংখ্যা ১৭০০ ছাড়িয়েছে – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে স্ত্রীর উপর অভিমান করে যুবকের বিষপানে মৃত্যু – গ্রামীন নিউজ২৪ নড়াইলের লোহাগড়ায় গৃহবধুকে গলা কেটে হত্যা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় ১৮ পিস স্বর্ণের বারসহ গ্রেপ্তার এক – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির গন্ধগোকুল উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মোংলায় ইয়াবাসহ খুলনার মাদককারবারী আটক – গ্রামীন নিউজ২৪ হরিণের মাংস উদ্ধার করতে গিয়ে চোরা শিকারীদের হামলায় আহত ৪ বনরক্ষী – গ্রামীন নিউজ২৪ সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক – গ্রামীন নিউজ২৪ স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষন ইউপি সদস্য আটক – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

কয়রার কোবাদক ফরেষ্ট স্টেশনে রাস পুর্নিমা উপলক্ষে টহল কার্যক্রম জোরদার – গ্রামীন নিউজ২৪

মোহাঃ ফরহাদ হোসেন কয়রা (খুলনা) প্রতিনিধিঃ / ৮০৭ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৭:২১ অপরাহ্ণ
  • Print
  • উপকুলীয় জনপদ কয়রার সর্ব দক্ষিনে অবস্থিত সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কোবাদক স্টেশনের আওতাধীন এলাকায় সাগরদীপে রাস পুজা উপলক্ষে বনজ সম্পদ রক্ষায় ব্যাপক টহল কার্যক্রম জোরদার করা হয়েছে।

    এতে করে সাগরদীপে যাওয়া পুন্যার্থীরা নিবিঘ্নে সুন্দরবনে চলাচল করার পাশাপাশি দর্শনার্থীদেরকে প্রবেশ থেকে বিরত রাখা সম্ভব হয়েছে। আর কিছু অসাধূ চক্র রাস পুর্নিমাকে সুযোগ লাগিয়ে বনজ সম্পদ ধবংস করার যে সুযোগ গ্রহন করে থাকে তা টহল কার্যক্রম জোরদার করায় সে সুযোগ কাজে লাগাতে পারছেনা। সুন্দরবনে এ ধরনের কার্যক্রম গ্রহন করায় সচেতন মহল বন বিভাগকে সাধুবাদ জানিয়েছে।

     

     

    জানা গেছে ১৭ নভেম্বর হতে ১৯ নভেম্বর দুবলার চরে অনুষ্ঠিত হচ্ছে রাস পুর্নিমা ও রাস পুজা। হাজার হাজার পুন্যার্থিরা রাস পুজায় হাজির হয়ে পুজা শেষে স্নানে অংশ গ্রহন করে থাকেন।

    কোবাদক স্টেশন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন বলেন, এ বছর রাস পুজাকে সামনে রেখে কোবাদক স্টেশনের আওতাধীন এলাকায় ব্যাপক টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। সার্বক্ষনিক তিনি সহ তার স্টাফরা দিন রাত বনজ সম্পদ রক্ষায় নিয়মিত টহল কার্যক্রম চালাচ্ছে।

     

     

     

    সাতক্ষীরা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান বলেন, এ বছর রাস পুজাকে কেন্দ্র করে সুন্দরবনের বিভিন্ন স্টেশন ও টহল ফঁাড়ির দায়িত্বরত কর্মকর্তাদের সমন্বয়ে টহল কার্যক্রম চলমান রাখা হয়েছে। বনজ সম্পদ রক্ষায় সার্বক্ষনিত বন বিভাগ সজাগ রয়েছে বলে তিনি জানান।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর