শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

কয়রার কোবাদক ফরেষ্ট স্টেশনে রাস পুর্নিমা উপলক্ষে টহল কার্যক্রম জোরদার – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

উপকুলীয় জনপদ কয়রার সর্ব দক্ষিনে অবস্থিত সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কোবাদক স্টেশনের আওতাধীন এলাকায় সাগরদীপে রাস পুজা উপলক্ষে বনজ সম্পদ রক্ষায় ব্যাপক টহল কার্যক্রম জোরদার করা হয়েছে।

এতে করে সাগরদীপে যাওয়া পুন্যার্থীরা নিবিঘ্নে সুন্দরবনে চলাচল করার পাশাপাশি দর্শনার্থীদেরকে প্রবেশ থেকে বিরত রাখা সম্ভব হয়েছে। আর কিছু অসাধূ চক্র রাস পুর্নিমাকে সুযোগ লাগিয়ে বনজ সম্পদ ধবংস করার যে সুযোগ গ্রহন করে থাকে তা টহল কার্যক্রম জোরদার করায় সে সুযোগ কাজে লাগাতে পারছেনা। সুন্দরবনে এ ধরনের কার্যক্রম গ্রহন করায় সচেতন মহল বন বিভাগকে সাধুবাদ জানিয়েছে।

 

 

জানা গেছে ১৭ নভেম্বর হতে ১৯ নভেম্বর দুবলার চরে অনুষ্ঠিত হচ্ছে রাস পুর্নিমা ও রাস পুজা। হাজার হাজার পুন্যার্থিরা রাস পুজায় হাজির হয়ে পুজা শেষে স্নানে অংশ গ্রহন করে থাকেন।

কোবাদক স্টেশন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন বলেন, এ বছর রাস পুজাকে সামনে রেখে কোবাদক স্টেশনের আওতাধীন এলাকায় ব্যাপক টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। সার্বক্ষনিক তিনি সহ তার স্টাফরা দিন রাত বনজ সম্পদ রক্ষায় নিয়মিত টহল কার্যক্রম চালাচ্ছে।

 

 

 

সাতক্ষীরা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান বলেন, এ বছর রাস পুজাকে কেন্দ্র করে সুন্দরবনের বিভিন্ন স্টেশন ও টহল ফঁাড়ির দায়িত্বরত কর্মকর্তাদের সমন্বয়ে টহল কার্যক্রম চলমান রাখা হয়েছে। বনজ সম্পদ রক্ষায় সার্বক্ষনিত বন বিভাগ সজাগ রয়েছে বলে তিনি জানান।