সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বন বিভাগের অভিযানে বন্দুকের গুলি সহ হরিণ শিকারী আটক – গ্রামীন নিউজ২৪ বিতর্কিত শিক্ষাক্রম বাতিলের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ সাপাহারে সড়ক দূর্ঘটনায় নিহত-১ – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে ২ যুবক নিহতের ঘটনায় বাড়িঘরে অগ্নি-সংযোগ – গ্রামীন নিউজ২৪ নওগাঁর পত্নীতলায় কর্ভাড ভ্যানের ধাক্কায় নিহত ১ – গ্রামীন নিউজ২৪ কুষ্টিয়ায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ বাংলাবান্ধা স্থলবন্দরে কাস্টমস দিবস উদযাপন – গ্রামীন নিউজ২৪ পাঠ্যপুস্তকের ভুল সংশোধনের দাবীতে মোংলায় মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার সাদুল্লাপুরে কলেজ ছাত্রের আত্মহত্যা- গ্রামীন নিউজ২৪ ডিজিটাল সংযোগ হবে স্মার্ট বাংলাদেশের প্রধান হাতিয়ার: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

সাতক্ষীরায় প্রভাষক মামুন হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার – গ্রামীন নিউজ২৪

মামুন,সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ / ৬৪৯ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৮:১২ অপরাহ্ণ
  • Print
  • অবশেষে গ্রেফতার হলেন সাতক্ষীরা সিটি কলেজ শিক্ষক মামুন হত্যা মামলার পলাতক আসামি সাতক্ষীরা জেলা জামায়াতের সাবেক প্রচার সম্পাদক আলতাফ হুসাইন। র‌্যাব ১ এর সদস্যরা তাকে নারায়নঞ্জের রূপগঞ্জ উপজেলার মধুখালির একটি বাড়ি থেকে মঙ্গলবার দিবাগত রাতে গ্রেফতার করে। তার বিরুদ্ধে রিয়েল এস্টেটের ব্যবসার নামে জমি কেনাবেচার দালালি ও সুনির্দিষ্ট প্রতারণার অভিযোগ রয়েছে র‌্যাবের কাছে। এই মামলায় তাকে গ্রেফতারের পর র‌্যাব জানতে পারে তার বিরুদ্ধে সাতক্ষীরায় হত্যাসহ ১৫ টি মামলা, মামলা ছাড়াও কয়েকটি ওয়ারেন্ট রয়েছে।

     

     

    সাতক্ষীরা সদর উপজেলার রাজনগর গ্রামের আহসানউল্লাহের ছেলে আলতাফ হুসাইন শহরের রাজারবাগান এলাকায় একটি বাড়ি কিনে সপরিবারে বসবাস করেন। ইসলামের ইতিহাসে স্নাতকোত্তর ডিগ্রী লাভের পর তিনি শিক্ষক হিসেবে যোগ দেন জামায়াতের ক্যান্টনমেন্ট খ্যাত এলাহি বক্স একাডেমি ও মোসলেমা কিন্ডারগার্টেনে। জেলা জামায়াতের প্রচার সম্পাদক হিসেবে তিনি ছিলেন প্রভাবশালী নেতা। এই সুযোগ ধরে তিনি দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি হন। জোট সরকার আমলে তিনি যোগ দেন বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর জেলা প্রতিনিধি হিসেবে। এরপর তিনি হন সাতক্ষীরার জামায়াত নিয়ন্ত্রিত পত্রিকা দৈনিক আলোর পরশ এর সম্পাদক।

     

     

    ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সাতক্ষীরায় জামায়াত শিবিরের সহিংস তাণ্ডবের সময় আলতাফ হুসাইন ও জামায়াতের আরেক নেতা ফিংড়ীর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমানের নেতৃত্বে সাতক্ষীরা সিটি কলেজের সাবেক ছাত্রলীগ সভাপতি ও প্রভাষক এবিএম মামুন হোসেনকে তার বাড়িতে হামলা চালিয়ে নৃশংসভাবে হত্যা করে।

     

     

    এসময় মামুনের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়। জামায়াতের এই তাণ্ডবের সময় বিপুল সংখ্যক সাধারণ নাগরিকের দোকানপাট, বাড়িঘর ভাংচুর করার পর অগ্নিসংযোগ করা হয় এবং জামায়াত শিবির বাহিনীর হাতে একে একে হত্যার শিকার হয় প্রভাষক মামুন সহ ১৭ জন। জেলাব্যাপী অবরোধ সৃষ্টি করে সড়কধারের গাছপালা কেটে ফেলে তারা। এর প্রত্যেকটি ঘটনার সাথে জড়িত ছিলেন আলতাফ হুসাইন। এসব ঘটনায় সাতক্ষীরার যুদ্ধাপরাধ মামলার আসামী সাবেক সংসদ সদস্য অধ্যাপক আব্দুল খালেক, আজিজুর রহমান, আলতাফ হুসাইন, রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন, মোঃ আলী, ইমান আলী এবং হাবিবুর রহমান সহ ১৯০ জনের বিরুদ্ধে মামলা হয়।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর