সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
শরণখোলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে আনন্দ মিছিল ও পথসভা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্ম বার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় আওয়ামী লীগের উদোগ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম শুভ জন্মদিন পালিত – গ্রামীন নিউজ২৪ জনতা ব্যাংক স্বাধীনতা অফিসার পরিষদ সাতক্ষীরা এরিয়া কমিটির প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রনেতা থেকে এখন বিশ্বনেতা তথ্যমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ স্ত্রীকে বানালেন বোন, কোটা সুবিধা নিতে এই কাজ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় আগুনে পুড়ে ১৭টি ঘর ভষ্মিভূত – গ্রামীন নিউজ২৪ কোটি টাকা আত্মসাৎ এর দায় চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি – গ্রামীন নিউজ২৪ নোয়াখালীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সিসি ক্যামেরার উদ্বোধন করলেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি – গ্রামীন নিউজ২৪ সুন্দরগঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

বিধ্বস্ত গাজায় মানবিক সহায়তা দেবে কাতার ও মিসর – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ১২৫৪ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৮:২১ অপরাহ্ণ
  • Print
  • মধ্যপ্রাচ্যের দেশ কাতার ও মিসর বিধ্বস্ত গাজায় মানবিক সহায়তা দেবে। গাজা উপত্যকায় জ্বালানী এবং ভবন তৈরির মৌলিক উপকরণ দিয়ে সহায়তা করবে বলে জানা গেছে। কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এমন তথ্য জানাগেছে।

     

    কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বিধ্বস্ত গাজায় মানবিক সহায়তা প্রদানের বিষয়ে সম্প্রতি বেশ কিছু চুক্তি স্বাক্ষর হয়েছে মিসরের সাথে।

     

    অ্যাড হুক লিয়াজো কমিটির (এএইচএলসি) মন্ত্রিসভার বৈঠকে কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সুলতান বিন সাদ আল মুরাইখি এই ঘোষণা দেন। ফিলিস্তিনিদের জন্য আন্তর্জাতিক দাতা গোষ্ঠী হিসেবে পরিচিত এএইচএলসি।

     

    রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী গত মে মাসে ইসরায়েলের হামলায় কমপক্ষে ২৫৩ জন ফিলিস্তিনি নিহত হয়। এর মধ্যে ডজনখানেক শিশুও ছিল। ইসরায়েলি কর্মকর্তারা জানিয়েছেন, হামাস এবং অন্যান্যদের হামলায় ইসরায়েলের ১৩ জন নিহত হয়। এর মধ্যে দুইজন শিশু। এই সঙ্গে প্রায় আড়াই হাজার বাড়ি-ঘর ধ্বংস ও ৩৭ হাজার বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়।

     

    তবে জাতিসংঘ এবং কাতারের সঙ্গে এক চুক্তির আওতায় উপসাগরীয় দেশগুলো থেকে আর্থিক সহায়তা গাজায় প্রবেশের অনুমতি দিয়েছে ইসরায়েল। গাজার কর্মকর্তারা বলছেন, মে মাসের ওই সংঘাতে ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ি ও ভবন পুনরায় নির্মাণ করতে প্রায় ৪৭৯ ডলার প্রয়োজন। এদিকে গাজা পুনর্নির্মাণে ৫শ মিলিয়ন ডলার সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে মিসর।
    সাহিম/বা.বি

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর