শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

পাটকেলঘাটায় পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখলের উদ্দেশ্যে বাড়িঘর ভাংচুর ও মারপিট – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

সাতক্ষীরার পাটকেলঘাটায় পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখলের উদ্দেশ্যে বাড়িঘর ভাংচুর ও মারপিটের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, তালা উপজেলার পাটকেলঘাটা থানার জুজখোলা গ্রামের মৃত আতিয়ার মোড়লের ছেলে ভুক্তভোগী শাহাজান মোড়ল। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আমি একজন দারিদ্র ভ্যান চালক। আমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে তালা উপজেলার রাজেন্দ্রপুর মৌজায় ১৭২ নং খতিয়ানে ও ডিপি ১৫১ নং খতিয়ানে ৮২ শতক সম্পত্তিতে ঘর বাড়ি নির্মাণ পূর্বক শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছিলাম। কিন্তু সম্প্রতি পাটকেলঘাটার লালচন্দ্রপুর বস্তি এলাকার শেখ আহসান হাবিব জনৈক এক ব্যক্তির কাছ থেকে উক্ত সম্পত্তি ক্রয় করেছে মর্মে একটি দলিল উপস্থাপন করে আমার পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা করে। এনিয়ে আমি আদালতে মামলা দায়ের করলে আদালতে তার উপস্থাপিত দলিল জাল প্রমানিত হয়।

 

এরপর আমার সম্পত্তি দখলের উদ্দেশ্যে ভাড়াটিয়া বাহিনী নিয়ে পায়তারা চালাতে থাকে। একপর্যায়ে পাটকেলঘাটা থানায় একটি অভিযোগ দায়ের করেন। থানা পুলিশ বসাবসির তারিখও নির্ধারন করেন। কিন্তু পুলিশের বসাবসির পূর্বেই ১৯ নভেম্বর ২০২১ তারিখ সকালে শেখ আহসান হাবিব ভাড়াটিয়া বাহিনীর সদস্য জুজখোলা গ্রামের আবুল হোসেন, আব্দুর রাশেদ, ছাদের আলী মোড়ল, আলী আহম্মদ সরদারসহ ২৫/৩০ জনের একটি সংঘবদ্ধ বাহিনী অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে আমাদের পৈত্রিক সম্পত্তিতে প্রবেশ করে ঘরবাড়ি ভাংচুর এবং আগুন লাগিয়ে দেয়। এঘটনায় বাধা দেওয়ায় আমার ভাইপো খায়রুল, মেঝ ভায়ের বৌ মাছুরা বেগম, আমার বৃদ্ধা মাতা সরভানুসহ কয়েকজন আহত হয়।

 

এসময় পাটকেলঘাটা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তাদের কাছ থেকে লাঠি সোটা, দা কুড়াল, উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এঘটনায় আমি বাদী হয়ে পাটকেলঘাটায় একটি এজাহার দায়ের করেছি।