বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

নৌকার মনোনয়ন যুদ্ধাপরাধী পরিবারের সদস্যকে না দেওয়ার দাবিতে মানববন্ধন – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

নওগাঁর পত্মীতলা উপজেলার দিবর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যুদ্ধাপরাধী পরিবারের সদস্য ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজুয়ান হোসেন আন্টুকে আওয়ামী লীগের প্রার্থী করার তৎপরতার বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

 

 

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে মুক্তিযোদ্ধা পরিবার ও স্বাধীনতার স্বপক্ষে দিবর ইউনিয়ন বাসীর আয়োজনে উপজেলার নকুচা মোড় এলাকায় ঘন্টাব্যাপী এ কর্মসূচির পালন করা হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের সমর্থক আব্দুল লতিফের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, আওয়ামী লীগ কর্মী শাহেদ আলি, আতিয়ার রহমান, শফি উদ্দিন প্রমুখ।

 

 

বক্তারা জানান, দিবর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজুয়ান হোসেন আন্টুর বাবা মোজাফফর হোসেন এলাকার চিহ্নিত রাজাকার ছিলেন। তার দাদা অজির উদ্দিন (ঝটপটা) দিবর ইউনিয়নে পিচ কমিটির সভাপতি ছিলেন। মুক্তিযুদ্ধের সময় তারা মুক্তিযোদ্ধাদের বাড়িতে অগ্নি সংযোগ, ধর্ষণ ও লুটপাট চালিয়েছে। তাদের হামলায় এলাকার অনেককেই প্রাণ দিতে হয়েছে। তারা যুদ্ধ পরবর্তী সময়ে জামাত-বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন। এবার অর্থের বিনিময়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয় আন্টুকে। আসন্ন ইউপি নির্বাচনে তাকে নৌকার প্রার্থী করার পায়তা করছেন উপজেলার আওয়ামী লীগের নেতারা। যুদ্ধাপরাধী রাজাকার পরিবারের সদস্যকে নৌকার মনোনয়ন না দেওয়ার জন্য আওয়ামী লীগের সিনিয়র নেতাদের অনুরোধ জানানো হয়। মানববন্ধনে শতাধিক আওয়ামী লীগের কর্মীসমর্থক উপস্থিত ছিলেন।

 

 

এ ব্যাপারে পত্মীতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক চৌধুরী জানান, কোনো যুদ্ধাপরাধীর পরিবারে সদস্য আওয়ামী লীগের প্রার্থী হতে পারবে না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সাহিম/বা.বি