সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মাদারীপুর এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৫ – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় সড়ক দূর্ঘটনায় হেলপার নিহত – গ্রামীন নিউজ২৪ প্রতারনার মামলায় যুবলীগ নেত্রী রিমান্ডে – গ্রামীন নিউজ২৪ পুরাতন জজ কোর্টের জায়গা দখল-বেদখল কথিত লীজ প্রক্রিয়ার আইনগত বৈধতা নিয়ে গাইবান্ধার বিশিষ্ট রাজনীতিবিদদের বিবৃতি – গ্রামীন নিউজ২৪ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের স্ত্রীসহ রহস্যজনক মৃত্যু – গ্রামীন নিউজ২৪ খতনার সময় অতিরিক্ত রক্তক্ষরণ শিশুর অবস্থার অবনতি – গ্রামীন নিউজ২৪ সোনার খনি ধসে নিহত ২৩ – গ্রামীন নিউজ২৪ তানোর শহীদ মিনার থেকে ফেরার পথে আ.লীগ কর্মী খুন – গ্রামীন নিউজ২৪ পলাশবাড়ীতে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ মাদককারবারী – গ্রামীন নিউজ২৪ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মধুখালীতে বিভিন্ন কর্মসূচী পালিত – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

পৌরসভার মেয়র আব্বাস আলীকে অপসারনের দাবী করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ – গ্রামীন নিউজ২৪

স্টাফ রিপোর্টারঃ / ১৩৩০ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ৮:০৫ অপরাহ্ণ
  • Print
  • বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তির প্রতিবাদে রাজশাহীর পবা উপজেলার কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীকে ‘খুনি মোশতাকের প্রেতাত্মা’ বলে আখ্যায়িত করেছে মহানগর আওয়ামী লীগ। তাকে অবিলম্বে দল থেকে বহিষ্কার এবং মেয়র পদ থেকে অপসারণেরও দাবি জানানো হয়েছে।

     

     

    আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা ১১টায় মহানগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার এ মন্তব্য করেন।

     

    লিখিত বক্তব্যে তিনি বলেন, সারাবিশ্ব বঙ্গবন্ধুর দর্শন নিয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা পরিচালনা করছে ঠিক সেই মুহূর্তে আওয়ামী লীগের ভেতরে ঘাপটি মেরে থাকা খুনি মোশতাকের প্রেতাত্মা আব্বাসের এ ধরনের ঘৃণ্য মন্তব্য দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত, রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশীল করাসহ দেশের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি ও আওয়ামী লীগের ঐক্য বিনষ্ট করার অপচেষ্টার অংশ। খুনি মোশতাকের প্রেতাত্মা আব্বাসের মতো কুচক্রী ব্যক্তি ও গোষ্ঠীর অশুভ তৎপরতা থেকে সতর্ক থাকার জন্য সবার প্রতি আহবান জানাচ্ছি।

     

     

    বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও অশোভন মন্তব্য করা রাষ্ট্রদ্রোহিতার শামিল উল্লেখ করে ডাবলু সরকার বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে আব্বাসের কটূক্তি ও অবমাননাকর মন্তব্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগ চরমভাবে মর্মাহত। তার ধৃষ্টতাপূর্ণ অশালীন মন্তব্যের পরিপ্রেক্ষিতে মহানগর আওয়ামী লীগ তাকে সংগঠনের পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে আজীবন বহিষ্কারের পাশাপাশি তাকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে।

     

    ছড়িয়ে পড়া একটি অডিওতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনকে নিয়েও আপত্তিকর কথা রয়েছে।

     

    সে প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বলা হয়, মেয়র লিটন রাজশাহী মহানগরীকে সুসজ্জিত করার লক্ষ্যে মহানগরীর মূল প্রবেশ দ্বারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেন। এর পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধুর ম্যুরালকে নিয়ে আব্বাসের অবমাননাকর মন্তব্য জাতি সমর্থন করে না। তার এমন কুরুচিপূর্ণ মন্তব্য দেশের সুষ্ঠু রাজনীতির পরিবেশকে অস্থিতিশীল করতে ইন্ধন জোগাবে বলে মনে করে মহানগর আওয়ামী লীগ।

     

     

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, নওশের আলী, আবুল খায়ের, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ মহানগর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারা।

    উল্লেখ্য, গত সোমবার থেকে রাজশাহীতে দুটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়ে। এতে মেয়র আব্বাস আপত্তিকর মন্তব্য করেন। এ নিয়ে রাজশাহীতে তোলপাড় চলছে। চলছে বিক্ষোভ কর্মসূচিও। ইতোমধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে আব্বাসের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আর উপজেলা আওয়ামী লীগ আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে অব্যাহতি দিয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।
    সাহিম/বা.বি


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর