সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মাদারীপুর এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৫ – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় সড়ক দূর্ঘটনায় হেলপার নিহত – গ্রামীন নিউজ২৪ প্রতারনার মামলায় যুবলীগ নেত্রী রিমান্ডে – গ্রামীন নিউজ২৪ পুরাতন জজ কোর্টের জায়গা দখল-বেদখল কথিত লীজ প্রক্রিয়ার আইনগত বৈধতা নিয়ে গাইবান্ধার বিশিষ্ট রাজনীতিবিদদের বিবৃতি – গ্রামীন নিউজ২৪ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের স্ত্রীসহ রহস্যজনক মৃত্যু – গ্রামীন নিউজ২৪ খতনার সময় অতিরিক্ত রক্তক্ষরণ শিশুর অবস্থার অবনতি – গ্রামীন নিউজ২৪ সোনার খনি ধসে নিহত ২৩ – গ্রামীন নিউজ২৪ তানোর শহীদ মিনার থেকে ফেরার পথে আ.লীগ কর্মী খুন – গ্রামীন নিউজ২৪ পলাশবাড়ীতে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ মাদককারবারী – গ্রামীন নিউজ২৪ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মধুখালীতে বিভিন্ন কর্মসূচী পালিত – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

মোংলায় সহিংস উগ্রবাদ প্রতিরোধে মতবিনিময় সভা – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ১২৯০ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১:১৩ অপরাহ্ণ
  • Print
  • আমরা বিশ্বাস করি শুধু সন্ত্রাস দমন না, মোংলা শহরকে নিরাপদ রাখতে হলে, জনগণকে শান্তিতে রাখতে হলে ও নাগরিক সেবাকে দৃশ্যমান পরিবর্তন এবং টেকসই করতে হলে জনপ্রতিনিধিদের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সহিংস উগ্রবাদসহ যেকোন অপরাধ প্রতিরোধে জনপ্রতিনিধিদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে জানান পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্বন মন্ত্রণালয়েন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

     

     

     

    শনিবার (২৭ নভেম্বর) সকাল ৯টায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর অধিনে পরিচালিত ব্রেইভ প্রকল্পের উদ্যোগে ও মোংলা উপজেলা প্রশসন’র আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাবে আয়োজিত ‘সহিংস উগ্রবাদ প্রতিরোধ ও সামাজিক সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন উপমন্ত্রী হাবিবুন নাহার।

    মোংলা উপজেলা নির্বাহি কর্মকর্তা কমলেশ মজুমদার’র সভাপতিত্বে ও স্থানীয় নেতৃবৃন্দের অংশগ্রহনে সহিংস উগ্রবাদের বিরুদ্ধে সচেতনতামূলক মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন,উপজলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,মহিলা ভাইস-চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই,মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, মোংলা উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হোসেন, মোংলা পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শরিফুল ইসলাম,বাংলাদেশ পুজা উদযাপন কমিটির মোংলা উপজেলা শাখার সভাপতি পীযুষ কান্তি মজুমদার, পৌর কাউন্সিল জাহানারা হোসেন চানু,শিউলি আকন,জোহরা বেগম,দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের ব্রেইভ প্রকল্পের স্থানীয় মেন্টর ও সহিংস উগ্রপন্থা প্রতিরোধ কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস আলী, মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান,রাজনৈতিক নেতৃবৃন্দ, নারী নেত্রী, এনজিও প্রতিনিধি, শিক্ষক, যুব প্রতিনিধি, মসজিদের ইমাম ,মন্দিরের পুরোহিত, খ্রিষ্টান ধর্মীয় প্রতিনিধি, সাস্থ্য কর্মকর্তা ও সাংবাদিকৃন্দ।

     

     

     

    সভার শুরুতেই দি হাঙ্গার প্রজেক্ট এর পক্ষ থেকে প্রধান অতিথি পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্বন মন্ত্রণালয়েন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

    উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান এর সঞ্চালনায় ব্রেইভ প্রকল্পের লক্ষ্য ও উদ্যেশ্য তুলে ধরে আলোচনা করেন ব্রেভ প্রকল্পের মেন্টর বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস আলী।

    সভায় গত এক বছরে ব্রেইভ প্রকল্পের সার্বিক কার্যক্রম এবং আগামীতে এই প্রকল্পের মাধ্যমে যেসকল কর্মসূচি বাস্তবায়িত হবে তা শেয়ার করেন উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান।

     

     

     

    উন্মুক্ত আলোচনায় সকলে মত প্রকাশ করে বলেন সকলে মিলে সহিংস উগ্রবাদের বিরুদ্ধে সোচ্ছার থাকা সহ যাতে করে কোন উগ্রবাদী মহল তৎপর হতে না পারে সে জন্য কাজ করবো।

    সভার সভাপতি উপজেলা নির্বাহি কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন – দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ ব্রেইভ প্রকল্পের মাধ্যমে সহিংসতার বিরুদ্ধে যেসকল কার্যক্রম হাতে নিয়েছে তা খুবই প্রশংসনীয়। আমরা আমাদের উপজেলা সহিংস উগ্রপন্থা প্রতিরোধে সর্বদা সচেষ্ট আছি। তিনি সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখার আহবান জানান।

     

     

     

    সকাল ১১টিয় আরেক অনুষ্ঠানে উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি এর ঐচ্ছিক তহবিলের চেক, ভুমি হুকুম দখলের খতিপুরনের চেক, স্বেচ্ছাসেবী মহিলা সমিতির অনুদানের চেক,ক্ষুদ্রঋণ, বাইসাইকেল এবং কৃষকদের মাঝে বিনামূল্য বীজ বিতরণ অনুষ্ঠান ও দুপুর ১২টায় সরকারী টি,এ,ফারুক স্কুল এন্ড কলেজে পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প’র বাস্তবায়নে ওয়াশ ব্লক উদ্বোধন করেন উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর