সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সন্তানকে কোলে নিয়ে চলন্ত ট্রেনের নিচে এক মা – গ্রামীন নিউজ২৪ শবেবরাতে যেসব আমল করবেন – গ্রামীন নিউজ২৪ মানিকগঞ্জে ভুট্টাক্ষেতের আড়ালে আফিম চাষ আটক এক – গ্রামীন নিউজ২৪ মোটরসাইকেল চুরির মিথ্যা অপবাদে এক যুবকের আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় পৃথক অভিযানে মাদকসহ আটক তিন – গ্রামীন নিউজ২৪ মিথ্যা তথ্যের খবর ঠেকাতে নতুন আইন আসছে: আইনমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে চায় যুক্তরাষ্ট্র: পররাষ্ট্রমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধা পাসপোর্ট অফিসে দুদকের অভিযান টাকাসহ আটক তিন দালাল – গ্রামীন নিউজ২৪ ২ সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ গর্ভের শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ করা যাবে না: হাইকোর্ট – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

মিথ্যা মামলায় যুগান্তরের দিরাই প্রতিনিধি গ্রেফতার – গ্রামীন নিউজ২৪

সাবজল হোসাইন, সুনামগঞ্জ প্রতিনিধি: / ২০৫২ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ৯:১১ পূর্বাহ্ণ
  • Print
  • জলমহাল লুটপাটের মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় দিরাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের দিরাই উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান লিটনকে গ্রেফতার করেছে পুলিশ।

     

     

    বৃহস্পতিবার গভীর রাতে সাজানো মামলায় আসামি দেখিয়ে তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার বিকালে তাকে সুনামগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হলে তার জামিন প্রার্থনা করেন আইনজীবীরা। আদালত থেকে তাকে জামিন না দিয়ে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। আগামী রোববার মামলার শুনানির দিন ধার্য করেন।

     

     

     

    এদিকে দিরাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের দিরাই উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান লিটনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতা ছাড়াও বিভিন্ন মহল।

     

     

     

    দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায় এক বিবৃতিতে বলেছেন, একটি কুচক্রী মহলের জিঘাংসার স্বীকার হয়েছেন জিয়াউর রহমান লিটন। তাদের বিভিন্ন অপকর্ম নিয়ে লেখালেখি করায় তাকে টার্গেট করে ষড়যন্ত্রমূলক মামলায় ফাঁসানো হয়েছে।

     

     

     

    সাংবাদিক নেতাদের মধ্যে নিন্দা জানিয়েছেন- সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, কানাইঘাট প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এমএ হান্নান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু ও সাধারণ সম্পাদক হিমাদ্রী শেখর ভদ্র, সুনামগঞ্জ প্রেস ক্লাব (একাংশের) সভাপতি মাহবুবুর রহমান পীর ও সাধারণ সম্পাদক সিদ্ধার্থ রঞ্জন আচার্য্য, দিরাই প্রেস ক্লাবের সভাপতি শোয়েব হাসান, সহ-সভাপতি শামসুল ইসলাম মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরী, কোষাধ্যক্ষ প্রশান্ত সাগর দাস, দিরাই রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক হিল্লোল পুরকায়স্থ, সাংবাদিক নেতা জাকারিয়া হোসেন জুশেফ, জীবনান্দ সূত্রধর ও রুকনুজ্জামান জোহরী, মানবজমিনের শাল্লা প্রতিনিধি পিসি দাস ও আজকের পত্রিকার প্রতিনিধি বিপ্লব রায়, যায়যায়দিনের প্রতিনিধি দিলুয়ার হোসেন, সিলেটের ডাকের প্রতিনিধি হাবিবুর রহমান, আমার সংবাদের প্রতিনিধি পাবেল আহমদ, আরসি দাস, শিব্বির আহমদ তালুকদার ও দৈনিক সকালের সময়ের তাহিরপুর প্রতিনিধি সাবজল হোসাইন।

     

     

     

    উল্লেখ্য, দিরাইয়ের কচুয়া নামক স্থানে কালনী নদীর পাশে একটি প্রভাবশালী মহল নিয়মনীতি না মেনে অবৈধভাবে ওই গ্রামের হিন্দু পরিবারের রেকর্ডকৃত জলমহাল জোরপূর্বক ভোগ করে আসছিল। এ ব্যাপারে দিরাই থানায় লিখিত অভিযোগ দায়ের হয়। পরে স্থানীয় মেয়রসহ বিশিষ্টজনদের মধ্যস্থতায় বিষয়টি সুরাহার ব্যবস্থা করা হয়। পরে দিরাইয়ের সাবেক মেয়র ট্রিপল মার্ডার মামলার আসামি মোশাররফ মিয়ার অপচেষ্টায় তা ভেস্তে যায়।

     

     

     

    পরে বিষয়টি নিয়ে দিরাই প্রেস ক্লাবকে অবহিত করলে দিরাইয়ের সংবাদকর্মীরা এসব প্রভাবশালীদের বিরুদ্ধে সংবাদ করার প্রস্তুতি নেন। এমন খবরে তড়িঘড়ি করে জলমহাল ভোগকারী মোশাররফ মিয়ার ভাতিজা রায়হান গংরা সংবাদ না করার জন্য সাংবাদিকদের নানাভাবে ম্যানেজ করার চেষ্টা করেও ব্যর্থ হন। পরবর্তীতে গত বৃস্পতিবার রাতে তড়িঘড়ি করে সাংবাদিকদের কণ্ঠ রোধ করতে সাজানো মামলা দিয়ে সাংবাদিক লিটনকে গ্রেফতার করানো হয়।

     

     

     

    অভিযোগের ব্যাপারে জানতে দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়ার মোবাইলে একাধিকবার যোগাযোগ করেও তার দুটি নাম্বার বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে (মোশাররফ মিয়া)’র ভাতিজা রায়হান বলেন, আমাদের জলমহালের লোকদের জিম্মি করে জিয়াউর রহমান লিটন ও তার সঙ্গীয় লোকজন মাছ ধরতে থাকলে আমি দিরাই থানা পুলিশের সহযোগিতা চাই। পরে দিরাই থানার ফোর্স গিয়ে জিম্মি অবস্থায় আমার লোকজনকে উদ্ধার করে। এ ঘটনায় পরবর্তীতে আমি নিজে বাদী হয়ে মামলা করলে পুলিশ জিয়াউর রহমান লিটনকে গ্রেফতার করে।

     

     

     

    দিরাই থানার ওসি (তদন্ত) আকরাম আলী বলেন, মামলার ভিত্তিতে তাকে গ্রেফতার করে শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর