সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
যারা দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায়, তাদেরকে রুখে দিতে হবে পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বাংলাদেশ ও ঘানা ব্যবসা-বাণিজ্য বাড়াতে সম্মত – গ্রামীন নিউজ২৪ মির্জাপুরে ট্রাক চালক খুনের মুল পরিকল্পনাকারীসহ ৬ ডাকাত গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ আলোচিত রফিকুল ইসলাম মাদানীকে ওয়াজের অনুমতি না দেওয়ায় পুলিশ ফাঁড়িতে হামলা ও ভাঙচুর – গ্রামীন নিউজ২৪ দেশি পণ্যের প্রতি বিদেশিদের আকর্ষণ বাড়াতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ প্রাথমিক শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের ফল প্রকাশ – গ্রামীন নিউজ২৪ মধুখালীতে ১১১টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নাই – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় ইয়াবাসহ আটক ১ – গ্রামীন নিউজ২৪ সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ ২১ বিশিষ্ট ব্যক্তির হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

দ্বিতীয় ধাপে জবিতে টিকা নিলেন ১৪০৬ জন – গ্রামীন নিউজ২৪

জবি প্রতিনিধি / ১৫৯৪ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১, ৮:৫৬ অপরাহ্ণ
  • Print
  • জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেডিক্যাল সেন্টারের অস্থায়ী টিকা কেন্দ্রে টিকাদান কর্মসূচি সম্পন্ন হয়েছে। দ্বিতীয় ধাপে ১৪০৬ জন টিকা গ্রহণ করেছেন। এদের বেশিরভাগই শিক্ষার্থী এবং তারা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। কিছু সংখ্যক শিক্ষার্থী প্রথম ডোজ নিয়েছেন, তারা পরবর্তীতে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে (মিটফোর্ড) টিকার দ্বিতীয় ডোজ নিতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

     

     

     

     

    বুধবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার সূত্রে এসব তথ্য জানা যায়।

     

     

     

    মেডিক্যাল সেন্টার সূত্রে জানা যায়, টিকাদানের দ্বিতীয় পর্বের শেষ দিন ৬০১ জন টিকা নিয়েছেন। এদের মধ্যে ৩৭৪ জন পুরুষ ও ২২৭ জন মহিলা। এদিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদেরও দ্বিতীয় ডোজের টিকা দেয়া হয়।

     

     

     

    প্রথম দিন (রবিবার) টিকা নেন ৪০০ শিক্ষার্থী। এরমধ্যে ২৪৯ জন ছাত্র ও ১৫১ জন ছাত্রী এবং দ্বিতীয় দিন (সোমবার) টিকা নিয়েছেন ৪০৫ জন শিক্ষার্থী। তাদের সিনোফার্মের টিকা দেয়া হয়েছে।

     

     

     

    ৫-৭ ডিসেম্বর এই তিন দিন ব্যাপী এ টিকা কার্যক্রম অনুষ্ঠিত হয়। শেষদিন সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত টিকা দেয়া হয়।

     

     

     

    টিকার এ কার্যক্রম পরিচালনায় সহায়তা করছেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র-কল্যাণ) অধ্যাপক ড. মো. আইনুল ইসলামসহ মেডিকেল সেন্টার, আইসিটি সেল ও ঢাকা জেলা সিভিল সার্জন অফিসের কর্মকর্তারা।

     

     

     

    বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র-কল্যাণ) অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, আজই শেষ দিন ছিলো। বিশ্ববিদ্যালয়ে আর টিকা দেয়া হবে না। অত্যন্ত সফলতার সাথে টিকাদান কর্মসূচি সম্পন্ন হয়েছে। সবাই টিকা নিতে পেরেছে। যারা প্রথম ডোজ নিয়েছে বা যদি কারো বাকি ও থাকে তারা মিডফোর্ডে টিকার দ্বিতীয় ডোজ নিতে পারবে। আমি ঢাকা সিভিল সার্জন, মেডিকেল সেন্টারের কর্মকর্তা-কর্মচারী ও আইটি সেলের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। তাদের সবার সহযোগিতায় টিকাদান কর্মসূচি সফলভাবে সম্পন্ন হয়েছে। উপাচার্য ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

     

     

     

    টিকা কার্যক্রমের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, আমাদের প্রতিশ্রুতি ছিলো যে আমরা টিকা কেন্দ্র করবো সেটা আমরা সফলভাবে করলাম। স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর আমাদের সর্বাত্মক সহযোগিতা করেছে। এজন্য তাদের আমি ধন্যবাদ জানাই। আমাদের ছাত্রকল্যাণ পরিচালক, আমাদের প্রক্টরিয়াল বডি এবং আমাদের আইসিটি সেল সবার সহযোগিতা এই কার্যক্রমটি সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। এজন্য আমরা খুবই আনন্দিত এবং আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরাও উপকৃত হয়েছে বলে আমি মনে করি। এটা আমাদের প্রত্যাশা ছিলো এবং সে প্রত্যাশা পূরণ হয়েছে বলে আমার বিশ্বাস।

     

     

     

    এর আগে গত ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিনে করোনার টিকা কেন্দ্র উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এরপর প্রথম ধাপে ২৫ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত টিকাদান কর্মসূচি চলে। তখন প্রথম ডোজের টিকা নেন মোট ১ হাজার ৯৬০ জন। তবে অন্যত্র প্রথম ডোজ নেয়া কিছু সংখ্যক শিক্ষার্থী তখন টিকার দ্বিতীয় ডোজ ও গ্রহণ করেছিলেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর