সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মাদারীপুর এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৫ – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় সড়ক দূর্ঘটনায় হেলপার নিহত – গ্রামীন নিউজ২৪ প্রতারনার মামলায় যুবলীগ নেত্রী রিমান্ডে – গ্রামীন নিউজ২৪ পুরাতন জজ কোর্টের জায়গা দখল-বেদখল কথিত লীজ প্রক্রিয়ার আইনগত বৈধতা নিয়ে গাইবান্ধার বিশিষ্ট রাজনীতিবিদদের বিবৃতি – গ্রামীন নিউজ২৪ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের স্ত্রীসহ রহস্যজনক মৃত্যু – গ্রামীন নিউজ২৪ খতনার সময় অতিরিক্ত রক্তক্ষরণ শিশুর অবস্থার অবনতি – গ্রামীন নিউজ২৪ সোনার খনি ধসে নিহত ২৩ – গ্রামীন নিউজ২৪ তানোর শহীদ মিনার থেকে ফেরার পথে আ.লীগ কর্মী খুন – গ্রামীন নিউজ২৪ পলাশবাড়ীতে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ মাদককারবারী – গ্রামীন নিউজ২৪ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মধুখালীতে বিভিন্ন কর্মসূচী পালিত – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

পাবনার ভাড়ারা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী খুন, ভোট স্থগিত

পাবনা জেলা প্রতিনিধি : / ১৩৭৪ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১, ৭:১৫ পূর্বাহ্ণ
  • Print
  • নির্বাচনি সহিংসতায় এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুর ঘটনায় পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নে চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

     

     

     

    শনিবার (১১ ডিসেম্বর) সকালে এই ইউনিয়নে নৌকার প্রার্থীর সাথে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের প্রচারণা নিয়ে সংঘর্ষ ও গোলাগুলিতে আহত চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর ঘটনায় নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

     

     

    পাবনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

     

     

    তিনি বলেন, নির্বাচন কেন্দ্রিক কোন ঘটনায় বৈধ প্রার্থী নিহত হলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী সংশ্লিষ্ট পদের নির্বাচন স্থগিতের বিধান রয়েছে।

     

     

    পাবনা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাওছার আহমেদ বলেন, ইসির নিয়ম অনুযায়ী ভাড়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত ঘোষণা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশনকে অবহিত করা হয়েছে।

     

     

    পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার সকালে ভাড়ারা ইউনিয়নের চারা বটতলার ইন্দারা মোড় কালুরপাড়া এলাকায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবু সাঈদ খান ও তার লোকজন প্রচার প্রচারণায় বের হয়। এদিকে স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের সুলতান মাহমুদের লোকজনও বের হয়। এ সময় আরেক স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের ইয়াছিন আলম (ঘোড়া প্রতীক প্রার্থীর চাচাতো ভাই) জড়ো হলে; উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা দাওয়া, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের ১০-১২ জন গুলিবিদ্ধসহ কমপক্ষে ২০ জন আহত হয়।

     

     

    আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের রাজশাহীতে স্থানান্তর করা হয়। এদের মধ্যে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইয়াছিন আলম নাটোরের বনপাড়ায় পৌঁছানোর পর মারা যান।

     

     

    এদিকে বিকেলে এই হত্যাকাণ্ডের প্রতিবাদে, দোষীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে এলাকাবাসী এলাকায় বিক্ষোভের পর পাবনা শহরের আব্দুল হামিদ সড়ক অবরোধ করে বিক্ষোভ ও অবস্থান করে। এ সময় নিহত ইয়াছিন আলমের মরদেহ পুলিশ ময়না তদন্তের জন্য নিয়ে যাওয়ার সময়ে আটকে দেয়া হয়। প্রায় ঘণ্টাব্যাপী বিক্ষোভের পর সন্ধ্যার দিকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে তারা অবরোধ ছেড়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

     

     

    পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, পুলিশ ঘটনা তদন্তে কাজ করছে। কোন পক্ষই অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর