সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরগঞ্জে চেয়ারম্যান হলেন ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন – গ্রামীন নিউজ২৪ সাদুল্লাপুরে চেয়ারম্যান হলেন রেজাউল করিম রেজা – গ্রামীন নিউজ২৪ রেমালের কারনে স্থগিত ২০ উপজেলায় ভোট ৯ জুন – গ্রামীন নিউজ২৪ হারুন অর রশিদ র‍্যাবের নতুন ডিজি – গ্রামীন নিউজ২৪ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার সাদুল্লাপুর ও সুন্দরগঞ্জে ভোট শেষ, চলছে গণনা – গ্রামীন নিউজ২৪ আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ বিদেশে বেনজীর ও স্ত্রী-সন্তানদের সম্পদ আছে কিনা খোঁজ নিচ্ছে দুদক – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ – গ্রামীন নিউজ২৪ বিয়ের প্রলোভন দেখিয়ে গনধর্ষন, থানায় অভিযোগ দেওয়ার পর আটক ১ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

রাবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উদযাপিত – গ্রামীন নিউজ২৪

আসিক আদনান রাবি প্রতিনিধিঃ / ৮০২ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১, ৬:৫৮ অপরাহ্ণ
  • Print
  • রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৬ টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার । এসময় মহান মুক্তিযুদ্ধে নিহত জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

     

     

    এদিন সকালে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, আবাসিক হলসমূহ ও অন্যান্য ভবনগুলোতে পতাকা উত্তোলন করা হয়।

     

     

    দিবসটি উপলক্ষে সকাল ৮ টা ৪৫ মিনিটে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ও সকাল সাড়ে ৯ টায় শেখ রাসেল মডেল স্কুলে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে সুবর্ণজয়ন্তী, মুজিব জন্মশতবর্ষ ও বিজয় দিবস উপলক্ষে প্যারেড অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০ টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এখানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাবির নবনিযুক্ত বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড.সনৎ কুমার সাহা।

     

    এদিন সকাল ১০ টা ৪৫ মিনিটে শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবন প্রাঙ্গণে স্কুল ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতার ও বেলা ১১টায় শেখ কামাল স্টেডিয়ামে শিক্ষক, অফিসার ও কর্মচারীদের বিভিন্ন ধরনের খেলাধুলা অনুষ্ঠিত হয়।

     

     

    এরপর বিকেল ৪ টায় সকল বিভাগ ও ইনস্টিটিউট, হল প্রশাসন এবং শিক্ষক সমিতিসহ অন্যান্য সংগঠন মাননীয় প্রধানমন্ত্রীর অনলাইনে উপস্থিতিতে রাবি কেন্দ্রীয় শহীদ মিনারে শপথ পাঠে অংশ নেন। বিকেল ৪ টা ১০ মিনিটে একই স্থলে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয়।

     

     

    এর আগে বাদ যোহর কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খানি ও মিলাদ মাহফিল ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে সন্ধ্যা সাড়ে ৫ টায় একটি বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়া সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের ‘সাবাস বাংলাদেশ’ চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

     

     

    এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, অধ্যাপক সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক তারেক নূর, প্রক্টর অধ্যাপক লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর