সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দেশের সার্বিক উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিকল্প নাই- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং – গ্রামীন নিউজ২৪ জামালপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৪ যাত্রী নিহত – গ্রামীন নিউজ২৪ ক্রমেই শক্তিশালী হচ্ছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ – গ্রামীন নিউজ২৪ কয়রায় বায়তুল মামুর জামে মসজিদের নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন এমপি বাবু – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে লাহিড়ী হাটে পশু কেনাকাটা কম – গ্রামীন নিউজ২৪ বাংলাদেশের রাজনীতির রহস্যপুরুষ সিরাজুল আলম খান আর নেই – গ্রামীন নিউজ২৪ সুন্দরগঞ্জে ১৫ কেজি গাঁজাসহ আটক ২ – গ্রামীন নিউজ২৪ নারায়ণগঞ্জে চার্জার ফ্যান বিস্ফোরণে দগ্ধ ৫ – গ্রামীন নিউজ২৪ গাজীপুরে দেড় কোটি টাকার হেরোইনসহ আটক ১ – গ্রামীন নিউজ২৪ সরকারি চাকরিজীবী সকলকে সরকারের নির্দেশিত ডকুমেন্টস অনুযায়ী কাজ করতে হবে- পার্বত্য সচিব – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ঠাকুরগাঁওয়ে সাবেক এমপি খাদেমুল ইসলামের ২৫ তম মৃত্যুবার্ষিকী – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি / ৬৫৫ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১, ৩:৪১ অপরাহ্ণ
  • Print
  • ১৭ ডিসেম্বর শুক্রবার ঠাকুরগাও-১ আসনের সাবেক সংসদ সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম খাদেমুল ইসলামের ২৫ তম মৃত্যুবার্ষিকী।

     

     

     

    এ উপলক্ষে তাঁর পরিবার ও স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে মরহুমের কবর জিয়ারত, দোয়া মাহফিল সহ বিভিন্ন কর্মসূচী পালন করা হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। মরহুম খাদেমুল ইসলাম ছাত্র জীবনেই বঙ্গবন্ধুর আদর্শ ও তাঁর নেতৃত্বে আস্থাশীল হয়ে রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরবর্তীতে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহনের ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপিরবারে হত্যার পর সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মী দের উপর যে জুলুম নির্যাতন নেমে আসে সেই রোষানল থেকে তিনি-ও মুক্তি পাননি। তাকে ১০ মাস কারাগারে অন্তরীণ রাখা হয়।

     

     

     

    ঠাকুরগাঁও জেল থেকে মুক্তি পেয়ে তিনি ৭৫ পরবর্তী আওয়ামী রাজনীতির সবচেয়ে সংকটাপন্ন সময়ে ঠাকুরগাঁও মহকুমা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব গ্রহন করে দলকে সংগঠিত করেন। এরই ধারাবাহিকতায় পরবর্তীতে ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সভাপতি নির্বাচিত হন। মৃত্যু পর্যন্ত তিনি সফলভাবে সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে ঠাকুরগাও-১ আসন হতে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। অবশেষে ১৯৯৬ সালের ১৭-ই ডিসেম্বর হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই জননেতা।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর