শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

রাবিতে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসব শুরু ২১ ডিসেম্বর – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে তিনদিনব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। ২১ ডিসেম্বর থেকে শুরু হওয়া উৎসবটি চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত।

 

 

শনিবার বিকাল ৫টায় রাবি চলচ্চিত্র সংসদের সভাপতি ড. সাজ্জাদ বকুল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

 

 

রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এবং বাংলাদেশ ফিল্ম আর্কাইভ উদ্যোগে যৌথভাবে উৎসবটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) মিলনায়তনে আগামী ২১-২৩ ডিসেম্বর ২০২১ অনুষ্ঠিত হবে।

 

 

আগামী ২১ ডিসেম্বর ২০২১ বিকাল ৪টায় এই উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর।

 

 

তিনদিনব্যাপী অনুষ্ঠানে যেসব চলচ্চিত্র প্রদর্শন করা হবে প্রামাণ্যচিত্র চিরঞ্জীব বঙ্গবন্ধু ও তোমারি হোক জয়,নাসির উদ্দীন ইউসুফের পরিচালনায় গেরিলা (কাহিনিচিত্র),আলমগীর কবিরের ধীরে বহে মেঘনা (কাহিনিচিত্র),জাহিদুর রহিম অঞ্জনের মেঘমল্লার (কাহিনিচিত্র),রিয়াজুল রিজুর বাপজানের বায়োস্কোপ (কাহিনিচিত্র),মাসুদ পথিক এর মায়া: দ্য লস্ট মাদার (কাহিনিচিত্র), ফুয়াদ চৌধুরীর মার্সিলেস মাইহেম (একাত্তরের গণহত্যা নিয়ে প্রামাণ্যচিত্র),নজরুল ইসলামের চিরঞ্জীব মুজিব (বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত কাহিনিচিত্র)।

 

 

অনুষ্ঠানে রাবি চলচ্চিত্র সংসদের সভাপতি ড. সাজ্জাদ বকুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন নাট্যজন অধ্যাপক মলয় ভৌমিক ও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ।

 

 

এই উৎসবটি প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শিত হবে। বিনা দর্শনীতেই এসব চলচ্চিত্র উপভোগ করতে পারবেন যে কেউ বলে জানানো হয়।