শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

৪র্থ ধাপে নওগাঁর তিন উপজেলায় ইউপি নির্বাচনের ভোট গ্রহণ শুরু – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

৪র্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনের আজ রবিবার (২৬ ডিসেম্বর) নওগাঁ জেলার তিন উপজেলার ২৬টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ শুরু হয়েছে। জেলার আত্রাই উপজেলার ৮টি, ধামইরহাট উপজেলার ৮টি এবং মহাদেবপুর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮ টা থেকে ভোটারদের স্বতস্ফুর্ত উপস্থিতিতে চলছে ভোট প্রদান। বিরতিহীন ভাবে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

 

 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬০ হাজার ১২১ জন। ধামইরহাট উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৪১৮ জন এবং মহাদেবপুর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৭ হাজার ৫৬৭ জন। আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে ৭৫টি কেন্দ্রের ৪৫৯ টি কক্ষে, ধামইরহাট উপজেলার ৮টি ইউনিয়নে ৭৪টি কেন্দ্রের ৪শ ভোট কক্ষে এবং মহাদেবপুর উপজেলার ১০টি ইউনিয়নে ৯৩টি কেন্দ্রের ৬৮১টি কক্ষে ভোট গ্রহণ চলছে।

 

 

 

নওগাঁ জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান জানান, সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহন চলছে। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতকির ঘটনার খবর পাইনি।

 

 

তিন উপজেলার ২৪২টি ভোট কেন্দ্রের ১ হাজার ৫৪০টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ইউপি নির্বাচনে আত্রাই উপজেলার পাঁচুপুর ইউনিয়ন, ধামইরহাট উপজেলার ধামইরহাট ও উমার এবং মহাদেবপুর উপজেলার মহাদেবপুর এই চারটি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলছে। বাকি ২২টি ইউনিয়নে যথারীতি ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

 

 

পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বলেন, ইউপি নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্নভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিন উপজেলায় প্রয়োজনীয় মোট ১ হাজার ৫শ জন পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। প্রতি কেন্দ্রে ৪ জন পুলিশ সদস্যের সঙ্গে ২২-২৪ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টিম এবং প্রতি ৩টি ইউনিয়নের জন্য একটি করে স্ট্রাইকিং ফোর্স টহলরত আছে। নির্বাচনী এলাকায় ম্যাজিস্ট্রেট এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া সাদা পোশাকে পুলিশ এবং বিজিবি সদস্যরা সার্বক্ষণিক টহলরত রয়েছে।

 

 

 

উল্লেখ্য, আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯১ জন এবং সাধারণ সদস্য পদে ৩১৮ জন প্রার্থী।

 

 

ধামইরহাট উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৩ জন ও সাধারণ সদস্য পদে ২৯৯ জন প্রার্থী।

 

 

মহাদেবপুর উপজেলায় ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।