শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

কে হচ্ছেন চেয়ারম্যান, কে হচ্ছেন মেম্বার এই আলোচনা ফুলছড়ি উপজেলায়- গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

ফুলছড়িতে জমে উঠতে শুরু করেছে নির্বাচনী উত্তাপ। কে হচ্ছেন চেয়ারম্যান, কে হচ্ছেন সংরক্ষিত মহিলা সদস্য, আর কে হচ্ছেন মেম্বার এই আলোচনা এখন উপজেলার পাড়া মহল্লার অলিগলিসহ চায়ের দোকান ও বাজার গুলোতে।

 

 

 

আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ৭ ইউনিয়নের মধ্যে ৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠানের সময় নির্ধারন করে ইতিপূর্বে মনোনয়ন পত্র জমা, বাছাই, প্রত্যাহার কার্যক্রম শেষে গত ২০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হয়েছে। প্রতীক বরাদ্দ দেওয়ার দিন বিকাল থেকেই পাড়া মহল্লা, চায়ের দোকানসহ যেখানেই ফাঁকা জায়গা রয়েছে সেখানেই নির্বাচনে অংশ গ্রহণকারী প্রার্থীদের ছবি ও প্রতীক সংবলিত পোষ্টার শোভা পেতে দেখা যাচ্ছে। প্রার্থীদের পক্ষে ভোট প্রার্থনা করে চলছে মাইকে প্রচার প্রচারনা ও খন্ড খন্ড মিছিল।

 

 

পাশাপাশি পাড়া মহল্লায় চায়ের দোকান হোটেল গুলোতেও চলছে চায়ের আড্ডা। আর এই সব আড্ডায় এখন আলোচনার মুল বিষয় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন। দিন যত যাচ্ছে ততই বাড়ছে চুলচেরা বিশ্লেষণ ও ভোটের হিসাব নিকাশ।

 

 

এদিকে ঠান্ডা ও কুয়াশাকে উপেক্ষা করে কাক ডাকা ভোর হতে মধ্যরাত পর্যন্ত প্রার্থীদের পাশাপাশি তাদের কর্মী সমর্থকরাও ঘুড়ছেন ভোটারদের দাড়ে দাড়ে।  প্রার্থীদের পক্ষে ভোট প্রার্থনায় এবার উল্লেখযোগ্য নারী কর্মীকে মাঠে কাজ করতে দেখা যাচ্ছে। ভোটারদের কাছে ভোট প্রার্থনার পাশাপাশি তাদের প্রার্থী নির্বাচিত হলে এলাকার উন্নয়ন ও জনগনের জন্য কি কি করবেন তা উল্লেখ করে ভোট প্রার্থনা করে যাচ্ছেন।

 

 

অন্যদিকে আসন্ন নির্বাচন নিয়ে উপজেলার ৬ ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রতিপক্ষ প্রার্থীর পোষ্টার ছিড়ে ফেলা ও ছোট খাট সংঘর্ষের অভিযোগ আসতে শুরু করেছে রির্টানিং কর্মকর্তাদের কার্যালয়ে। গত কয়েকদিনে বেশ কয়েকটি ইউনিয়ন থেকে সংঘর্ষের ঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রির্টানিং কর্মকর্তা গন।

 

 

সবদিক বিবেচনায় নিয়ে এক কথায় বলাযায়, উপজেলার ৬ ইউনিয়নে নির্বাচনী উত্তাপ চরমে পৌছাতে শুরু করেছে। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসবে এই উত্তাপ তত বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেছেন এলাকার সাধারন জনগন।

 

 

উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া এই নির্বাচনে ফুলছড়ির ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬, মহিলা সংরক্ষিত সদস্য পদে  ৯৭ ও সাধারন সদস্য পদে ২২০ জন প্রার্থী অংশ নিচ্ছেন।