সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
এমপি আনার হত্যা: ৮ দিনের রিমান্ডে আওয়ামী লীগ নেতা মিন্টু – গ্রামীন নিউজ২৪ চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস – গ্রামীন নিউজ২৪ রামগড়ে কৃষি গবেষণা কেন্দ্রে শ্রমিক খুন – গ্রামীন নিউজ২৪ যাবজ্জীবন সাজা হতে পারে ড. ইউনূসের: দুদক পিপি – গ্রামীন নিউজ২৪ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি: সংসদে প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁও বিমানবন্দর পুন: চালু ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ ব্যবসায়ীর হাত থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগ দুই পুলিশ সদস্য প্রত্যাহার – গ্রামীন নিউজ২৪ নড়াইলে অপহরণের পর হত্যা: তিন জনের মৃত্যুদণ্ড – গ্রামীন নিউজ২৪ কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত ৪১ – গ্রামীন নিউজ২৪ নতুন সেনাপ্রধান হলেন ওয়াকার-উজ-জামান – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

বাংলাদেশে প্রথম চালু হয়েছে মোংলা ইপিজেডে নারী শ্রমিকদের ডরমিটরি – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ৪০৫ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১, ১:১৬ অপরাহ্ণ
  • Print
  • কর্মরত নারী শ্রমিকদের আবাসন দূরীকরণে বাংলাদেশে প্রথমবারের মত মোংলা ইপিজেডে ডরমিটরি আবাসিক হোটেল চালু হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ৯ টায় বেপজার চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম আজাদ এই ডরমিটরি আবাসিক হোটেল উদ্ধোধন করেন।

     

    এসময় মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মাহবুব আহমেদ সিদ্দিক, কমার্শিয়াল অপারেশনের পরিচালক মুহাম্মদ নাজমুল আলম, দেশি বিদেশি বিনিয়োগকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও নারী শ্রমিকরা উপস্থিত ছিলেন।

     

     

    অবস্থানগত কারণে মোংলা ইপিজেড দূরে অবস্থিত হওয়ায় ইপিজেড এলাকায় শ্রমিকদের বসবাসের জন্য কোন ব্যাবস্থা না থাকায় এটি চালু করা হয়েছে। ৭৪ হাজার ২৪৪ বর্গফুটের চারতলা বিশিষ্ট এই আবাসিক ডরমিটরিতে একসাথে ১০০৮ জন নারী শ্রমিক থাকতে পারবেন।

     

     

    বেপজার নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর বলেন, শ্রমিকদের আবাসান সমস্যার সমাধানে গত ২০১৫ সালের ৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বেপজা গভর্নর বোর্ডের ৩৩ তম সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী এটি চালু করা হয়েছে। দেশের আটটি ইপিজেডের মধ্যে মোংলায় এটিই প্রথম বলেও উল্লেখ করেন তিনি।

     

     

    এই ইপিজেডের তিন দশমিক আট একর জমির উপর ২৬ কোটি ২৭ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত এই ডরমিটরি প্রথম পর্যায়ে ইপিজেডের বিনিয়োগকারী প্রতিষ্ঠান ভি আই পি এবং জিম লাইট তাদের শ্রমিকদের জন্য বরাদ্দ নিয়েছেন। এটিতে শ্রমিকদের জন্য আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ১২৬ টি কক্ষ রয়েছে এবং সার্বক্ষণিক নিরাপত্তার জন্য নিরাপত্তা প্রহরীর পাশাপাশি সিসিটিভি নজরদারির ব্যবস্থা রয়েছে বলে বিনিয়োগকারী প্রতিষ্ঠান ভি আই পির জিএম মিজানুর রহমান খাঁন জানান।

     

     

    আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালে মোংলা ইপিজেড প্রতিষ্ঠিত করেন। এই ইপিজেডে বাংলাদেশ, জাপান, চীন, ভারত, যুক্তরাষ্ট্র, ও থাইল্যান্ডেরসহ মোট ৩৪ টি প্রতিষ্ঠান চালু রয়েছে। এছাড়াও আরও আটটি উৎপাদন শুরুর অপেক্ষায় রয়েছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর