সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর – গ্রামীন নিউজ২৪ বোতল সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭ কাল থেকে কার্যকর – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়া মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সুনামগঞ্জে বাস-সিএনজি সংঘর্ষে জনপ্রিয় সংগীত শিল্পী নিহত – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটের হাতীবান্ধায় ছাত্রলীগ নেতাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১১ জন নিহত – গ্রামীন নিউজ২৪ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির – গ্রামীন নিউজ২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

মোংলায় ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ৬৮৬ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২, ৯:৪৭ অপরাহ্ণ
  • Print
  • নানা কর্মসুচির মধ্য দিয়ে মোংলায় উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন শিক্ষা, শান্তি প্রগতির ধারক ও বাহক বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

     

    কর্মসুচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি নিয়ে শহর প্রদক্ষিণ, প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা, আলোচনাসভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ছাত্রলীগ মোংলা উপজেলা, পৌর ও কলেজ শাখার পক্ষ থেকে এসব কর্মসুচি গ্রহণ করা হয়।

     

     

    মোংলার বিভিন্ন অঞ্চল থেকে ছাত্রলীগ নেতারা খন্ড খন্ড মিছিল নিয়ে মোংলা বন্দর শ্রমিক সংঘে জমায়েত হতে থাকে।

     

     

    মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকাল ৪টায় মোংলা বন্দর শ্রমিক সংঘে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের সুচনা করা হয়েছিল। পরে কেককাটা,আলোচনাসভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

     

     

    এর আগে সকালে মোংলা সরকারি কলেজ ছাত্রলীগের আয়োজনে কেককাটা ও আলোচনাসভার আয়োজন করা হয়।

     

     

    উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত’র সভাপতিত্বে এবং পৌর ছাত্রলীগের সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন রানা’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইদ্রিস আলী ইজারদার।

     

     

    বক্তারা বলেন,রাজাকার মুক্ত দেশ গড়তে এবং শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে মোংলা সকল শাখার ছাত্রলীগ নেতাকর্মীরা অতন্ত্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করে যাবে।

     

     

    এসময় অন্যানদের মধ্যে মোংলা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন মিলন, উপজেলা যুবলীগের সাধারণ সমাপাদক ও উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ইকবাল হোসেন, পৌর যুবলীগের সভাপতি ও ১নং ওয়ার্ড কাউন্সিলর এস,এম,কবির হোসেন, সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক নুর আলম জিকু, সাংগঠনিক সম্পাদক ওয়াসিম আরমান,লিটন হোসেন নিরব, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ইমরান শেখ, কাউন্সিলর জি,এম আল-আমিন, সংরক্ষিত কাউন্সিলর জোহরা বেগম, পৌর স্বেচ্ছসেবকলীগের সভাপতি মিজানুর রহমান মিজান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সজীব খাঁন, পৌর সাধারণ সম্পাদক শেখ শাহরুখ বাপ্পী, মোংলা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি রাজুল ইসলাম সানি,সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেল,মোংলা উপজেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ রাজিব খাঁনসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের শহস্রাধিক ছাত্রলীগের নেতাকর্মী।

     

     

    উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ১৯৪৮ সালের এই দিনে (৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে ছাত্রলীগ প্রতিষ্ঠিত হয়েছিল। প্রতিষ্ঠার পর ৫২’র ভাষা আন্দোলন, ৬২-র শিক্ষা আন্দোলন, ৬৯-র গণ-অভ্যুত্থান, ৭১-র মহান মুক্তিযুদ্ধ, ৯০-র স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ দেশের প্রায় প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী এ সংগঠনের ভূমিকা ছিল অবিস্মরণীয় এবং গৌরবোজ্জ্বল।

     

     

    আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠা বাষির্কী সমাপনী ঘটে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর